২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি মাসেই বিয়ে, রাজপরিবারের ঐশ্বর্য ছেড়ে সাধারণ কেরানির হাত ধরছেন জাপানের রাজকুমারী

Published by: Abhisek Rakshit |    Posted: October 2, 2021 3:17 pm|    Updated: October 2, 2021 3:17 pm

Japan's princess Mako set to marry former classmate and commoner | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যে বাস্তবের রূপকথার বিয়ে। রাজকন্যে বিয়ের পিঁড়িতে বসছেন। কিন্তু কোনও রাজকুমারের সঙ্গে নয়। এক্কেবারে সাধারণ এক নাগরিকের সঙ্গে। তাও আবার পাত্র পছন্দ করেছেন রাজকুমারী নিজেই। গোটা রাজবাড়ির বিরুদ্ধে গিয়ে। অনেকেরই উৎসাহ জানার, ইনি কে? নাম ম্যাকো। জাপানের (Japan) রাজপরিবারের সদস্য। তবে সাধারণ নাগরিক ‘ক্লাসমেট’কে বিয়ে করতে গিয়ে রাজপরিবারের সব মোহ ত্যাগ করতে তিনি তৈরি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি সূত্রে খবর, আগামী ২৬ অক্টোবর রাজকন্যে মাকো তাঁর এক সময়ের সহপাঠী কমুরোকে বিয়ে করছেন। জাপানের রাজপ্রাসাদের ইম্পেরিয়াল হাউসহোল্ড এজেন্সি তাদের বিয়ের বিষয়টি নিশ্চিতও করেছে। ২০১২ সালে জাপানের ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার পরই পরিচয় হয় প্রিন্সেস ম্যাকো ও কেই কোমুরোর। এরপর পরিণয়। ২০১৭ সালে তাঁদের বাগদানও সম্পন্ন হয়। জানা গিয়েছিল, ২০১৮ সালে তাঁদের শুভ পরিণয় হবে।

[আরও পড়ুন: নজরে আফগানিস্তান, মার্কিন প্রতিরক্ষা সচিবের সঙ্গে বৈঠক সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের]

কিন্তু তার পর বয়ে গেছে অনেকটা জল। তৈরি হয় জটিলতা। রাজপরিবারের তরফে জানানো হয়, পাত্র কোমুরো টোকিওয় একটি ল’ফার্মে সাধারণ কেরানির চাকরি করেন। এ-ও জানানো হয়, রাজপ্রাসাদের যাবতীয় সুখ, বিলাস ছেড়ে রাজকুমারী মাকোর ‘রাজপথ’ গিয়ে মিশবে জনপথে। ‘স্বামী’ কোমুরোর সঙ্গে সাধারণ জীবনযাপন করবেন রাজকুমারী মাকো।

অবশেষে প্রেমের শক্তির সামনে মাথা নোয়ালেন জাপানের ক্রাউন প্রিন্স ফুমিহিতো। জানা যাচ্ছে, বিয়ের পর নবদম্পতি আমেরিকা চলে যাবেন। সেখানে আইনজীবী হিসাবে কাজ করছেন কোমুরো। নিয়ম অনুযায়ী, জাপানি রাজবংশের বাইরে সাধারণ পরিবারের কাউকে বিয়ে করলে রাজপুত্র কিংবা রাজকুমারীকে রাজকীয় পদমর্যাদা হারাতে হয়। এবং রাজপ্রাসাদের সব কিছু থেকে বঞ্চিত হন। একই ভবিতব্য অপেক্ষায় রয়েছে মাকোর জন্যও।

[আরও পড়ুন: তালিবানের ভয়ে কাঁটা আফগান শিল্পীরা! ভয়ে মাটিতে পুঁতে ফেলছেন আঁকা ছবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement