১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিঙ্গাদের সমর্থনে মুসলিমদের একজোট হওয়ার ডাক জঙ্গি মাসুদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 19, 2017 9:46 am|    Updated: September 19, 2017 9:47 am

Join Jihad against Myanmar for Rohingyas: Terrorist Masood Azhar

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আল কায়দার পর এবার জইশ-ই-মহম্মদ। রেহিঙ্গাদের সমর্থনে এগিয়ে এল আরও এক জঙ্গি গোষ্ঠী। এবার মুখ খুলল জইশের প্রধান মাসুদ আজহার। রোহিঙ্গাদের জন্য মাসুদ দুনিয়ার মুসলিমদের একজোট হওয়ার ডাক দিয়েছে। পাশাপাশি রোহিঙ্গা নির্যাতনের কড়া মাশুল দিতে হবে বলে হুমকি দেওয়া হল মায়ানমারকেও।

রোহিঙ্গাদের জন্য প্রার্থনা করে বিজেপি থেকে বহিষ্কৃত মুসলিম নেত্রী ]

রোহিঙ্গা সমস্যা আজকের নয়। দীর্ঘদিন ধরেই এ নিয়ে চলছে টানাপোড়েন। সেই ছিদ্রপথ দিয়েই রোহিঙ্গাদের উপর প্রভাব বিস্তার করেছে বিভিন্ন জঙ্গী গোষ্ঠী। যা এখন রীতমতো মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে গোটা বিশ্বের। রোহিঙ্গাদের সঙ্গে জঙ্গি যোগের কারণেই মায়ানমারের রাখাইন প্রদেশে অভিযান চালায় সেনা। যার মাশুল দিতে হয় সাধারণ মানুষকে। বহু মানুষ ঘরছাড়া হয়ে প্রতিবেশী দেশে ছড়িয়ে পড়েছে। সোমবার সুপ্রিম কোর্টে জমা হলফনামায় কেন্দ্র জানিয়েছে, সীমান্তের ফাঁক গলে দেশে পা রেখেছে প্রায় চল্লিশ হাজার রোহিঙ্গা। এদের সঙ্গে আইসিস এবং পাক জঙ্গি গোষ্ঠীর সরাসরি যোগ আছে। পাকিস্তানে জঙ্গিদের হাওয়ালা মারফত টাকা জোগাতে সাহায্য করছে রোহিঙ্গারা বলেও খবর গোয়েন্দা সূত্রে। জঙ্গি যোগের এই দাবিই ফের প্রমাণিত হল মাসুদ আজহারের হুমকিতে। এর আগে আল কায়দাও একই হুঁশিয়ারি দিয়েছিল। এবার একই সুর পাঠানকোট হামলার মূলচক্রী মাসুদের গলাতেও।

রাষ্ট্রসংঘে পাকিস্তানের মুখোশ টেনে ছিঁড়ে ফেলল ভারত  ]

এদিন মায়ানমারকে হুমকি দিয়ে মাসুদ জানিয়েছে, সে দেশের মাটি বিজয়ীদের পদক্ষেপ শোনার জন্য অপেক্ষা করছে। রোহিঙ্গা মুসলমানদের আত্মত্যাগের কারণেই সারা বিশ্বে মুসলিম জাগরণ হচ্ছে। মুসলমানদের এককাট্টা হওয়ার ডাক দিয়ে মাসুদ বলে, রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে খুব দ্রুতই কিছু করতে হবে। সারা বিশ্বের মুসলমানদের এ কারণে একজোট হওয়ার আরজি জানিয়েছে মাসুদ। পরপর দুই জঙ্গি গোষ্ঠীর হুমকি পেয়ে সতর্ক মায়ানমার প্রশাসন। নাশকতা রুখতে কড়া সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি যে সমস্ত দেশে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে, যেমন বাংলাদেশ ও ভারত, সে দেশের প্রশাসনও বাড়তি সতর্কতা নিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে