BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লন্ডন ব্রিজে হামলার ঘটনায় মৃত আরও দুই, প্রকাশিত আততায়ীর পরিচয়ও

Published by: Soumya Mukherjee |    Posted: November 30, 2019 12:06 pm|    Updated: November 30, 2019 2:53 pm

London knife attack suspect was an ex-terror convict

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাতে মধ্য লন্ডনের ব্রিজে হামলার জেরে আরও দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম অবস্থায় হাসপাতালে ভরতি থাকাকালীন তাঁদের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন হাসপাতালে ভরতি আছেন। এই ব্রিজের উত্তরের অংশে অবস্থিত একটি হলে অনুষ্ঠান চলছিল। সেই সময় কয়েকজনের উপর ছুরি নিয়ে চড়াও হয় ওই আততায়ী। পরে পুলিশের গুলিতে সে খতম হয়। তদন্তের পর তার পরিচয় প্রকাশ করেছে লন্ডন পুলিশ। জানা গিয়েছে, ২৮ বছর বয়সী ওই আততায়ীর নাম উসমান খান। জঙ্গি হামলা চালানোর অভিযোগে একবছর আগে জেলও খেটেছে সে। পরে শর্তসাপেক্ষে তাকে জামিন দেওয়া হয়। জেল থেকে মুক্তি পাওয়ার পর তার গতিবিধির উপর নজর রাখছিল পুলিশ।

[আরও পড়ুন: ইরাকে সরকার বিরোধী আন্দোলনে মৃত ৪০০, ইস্তফা দিলে প্রধানমন্ত্রী]

লন্ডন পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত উসমানকে ২০১২ সালে জঙ্গি হামলার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। ২০১৮ সালের ডিসেম্বর মাসে শর্তসাপেক্ষে তাকে মুক্তি দেওয়া হয়েছিল। পুলিশ তার গতিবিধির উপর নজর রাখবে এই শর্তেই জামিন পেয়েছিল সে। কিন্তু, তারপরও কীভাবে গতকাল হামলা চালাল তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে নেমে লন্ডনের স্ট্যাফোর্ডশায়ারে থাকা আততায়ীর বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: দিনেদুপুরে লন্ডন ব্রিজে ছুরি নিয়ে হামলা, পুলিশের গুলিতে নিহত আততায়ী]

তদন্তকারীরা বলছেন, ওই ব্যক্তি কেন হামলা চালাল তা এখনও পরিষ্কার নয়। সে একা ছিল না এই ঘটনার পিছনে আরও কেউ জড়িয়ে আছে তা খতিয়ে দেখা হচ্ছে। জেল থেকে মুক্তি দেওয়ার সময়ে শর্ত ছিল যে উসমানের শরীরে একটা ইলেকট্রনিক ট্যাগ লাগানো থাকবে। যার সাহায্যে তার উপর নজর রাখা হবে। কিন্তু, সেই অনুযায়ী কেন কাজ হল না তা নিয়েও তদন্ত করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে