BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসলে জঙ্গি এবং আরএসএস জঙ্গিগোষ্ঠী’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 3, 2017 4:18 am|    Updated: October 3, 2017 4:39 am

Narendra Modi is a ‘elected terrorist’, says Pakistan Foreign Minister

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে ভারত-পাকিস্তান প্রতিবেশী দু’দেশের মধ্যে সম্পর্ক, আরও যেন খারাপ হচ্ছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি আক্রমণ করে বসলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী খোয়াজা আসিফ। এক সাক্ষাৎকারে মোদিকে ‘জঙ্গি’ আখ্যা দিলেন আসিফ। বললেন, ভারতের জনগণ একজন জঙ্গিকে সে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে। টেনে আনেন আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকেও। আরএসএস আসলে একটি জঙ্গিগোষ্ঠী, এমনটাই মত পাক বিদেশমন্ত্রীর।

[তরুণীর দিকে তাকিয়ে চলন্ত ট্রেনেই হস্তমৈথুন, তারপর…]

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে খোয়াজা তুলে আনেন ২০০২ সালে ঘটে যাওয়া গোধরা কাণ্ডের প্রসঙ্গ। বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসলে একজন ‘নির্বাচিত জঙ্গি’, যাঁর হাতে গুজরাটের মুসলিমদের রক্ত লেগে রয়েছে।” সেই সঙ্গে যোগ করেন, ‘সুষমা স্বরাজের দাবি অনুযায়ী পাকিস্তান সন্ত্রাসবাদে ইন্ধন যোগাচ্ছে, কিন্তু তাঁদের নিজেদের দেশেই একজন জঙ্গি প্রধানমন্ত্রী পদে রয়েছেন। পাশাপাশি আরএসএসের মতো একটি সন্ত্রাসবাদী দল দেশটাকে চালনা করছে।” এখানেই শেষ নয়, খোয়াজার অভিযোগ, গো-রক্ষার নামে ভারতে মুসলমানদের উপর অত্যাচার চালানো হচ্ছে, তাঁদের খুন করা হচ্ছে। বলেন, ‘যখন কোনও দেশের জনগণ একজন জঙ্গিকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করে তখন কিছু বলার থাকে না।’

[কাটা হচ্ছে মহিলাদের বিনুনি, দুষ্কৃতীর খোঁজ দিলে ইনাম ৬ লক্ষ টাকা]

অনুষ্ঠানের সঞ্চালক যখন প্রশ্ন তোলেন, একজনের সম্পর্কে আচমকা এ ধরনের মন্তব্য করা কি ঠিক? তখন আসিফ তুলে আনেন উত্তরপ্রদেশের নির্বাচনের প্রসঙ্গ। বলেন, ‘উত্তরপ্রদেশে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে কারণ তাঁরা হিন্দুদের উঁচু জাতের সমর্থন আদায় করতে পেরেছে।’ এদিকে, সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে জানা গিয়েছিল, পাকিস্তানের জেলে বন্দি ভারতের প্রাক্তন নৌ-সেনা কর্মী কুলভূষণ যাদবের সঙ্গে পেশোয়ারে হামলাকারীকে বিনিময় করতে চায় আফগানিস্তান। কিন্তু সেই খবরও এদিন ভুয়ো বলে জানান পাক বিদেশমন্ত্রী।

[পংক্তিভোজে ব্রাত্য পরিচারিকা, প্রতিবাদের ডাক নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে