BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতকে খুশি করতে হোলি উৎসবে গিয়েছিলেন নওয়াজ: জামাত-উদ-দাওয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 24, 2017 7:21 am|    Updated: March 24, 2017 7:21 am

Nawaz Sharif celebrated Holi to appease India: JuD

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুদের সঙ্গে হোলি উৎসব পালন করে এবার ধর্মীয় মৌলবাদীদের কোপের মুখে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শুধুমাত্র ভারত সরকারকে খুশি করতে শরিফ হিন্দুদের উৎসব হোলি পালন করেছেন, এমনটাই দাবি করল জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়ার অস্থায়ী প্রধান হাফিজ আব্দুল রেহমান মাক্কি।

[বিএসএফ জওয়ান তেজ বাহাদুর ‘মৃত’! ভিডিও ভাইরাল]

বৃহস্পতিবার লাহোরে একটি জনসভায়, মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের শ্যালক মাক্কি ভারতের বিরুদ্ধে বিষোদগার করে বলে, ভারতকে তুষ্ট করতে শরিফ হোলি পালন করেছেন। শাসক দল জেনে নিক, হিন্দু ও মুসলমান দুটি ভিন্ন রাষ্ট্র। তাদের সভ্যতাও সংস্কৃত সম্পূর্ণ আলাদা। কখনওই তারা একসঙ্গে থাকতে পারবে না। ভারতের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে শরিফ পাকিস্তানকে দুর্বল করছেন। ওই সন্ত্রাসবাদী আরও বলে যে, তারা ভারতের বিরুদ্ধে এককাট্টা হয়ে লড়াই চালিয়ে যাবে।

[আন্তর্জাতিক পরমাণু ক্লাবে ভারতের প্রবেশের সুযোগ আরও বাড়ল]

করাচিতে অনুষ্ঠিত হোলি উৎসবে যোগ দিয়েছিলেন শরিফ। ধর্মীয় মৌলবাদকে প্রশ্রয় দেওয়া হবে না ও জোর করে ধর্মান্তকরণ ইসলামে অপরাধ বলেও সেদিন বলেছিলেন পাক প্রধানমন্ত্রী। এরপরই মৌলবাদীদের রোষের মুখে পড়েন তিনি। মাক্কি ছাড়াও, সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের সাধারণ সম্পাদক আল্লামা আশরফ জালালিও হোলি পালন করার জন্য শরিফের নিন্দা করেছেন। হিন্দুদের উৎসব পালন পাকিস্তানের ‘আদর্শগত ভিত্তি’ দুর্বল করেছেন পাক প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, শরিফের বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন জালালি।

[জানেন, কীভাবে হেনস্তাকারীর আঙুল মুচড়ে দিয়েছিলেন তপসি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে