Advertisement
Advertisement
Euro Cup 2024

ইউরোয় নেদারল্যান্ডস ম্যাচের আগেই ডাচ সমর্থককে গুলি! বিতর্কে জার্মান পুলিশ

রবিবার ইউরোয় প্রথম ম্যাচ খেলতে নামছে নেদারল্যান্ডস।

Netherlands fan shot before Euro Cup 2024 match

প্রতীকী ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 16, 2024 6:18 pm
  • Updated:June 16, 2024 6:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ইউরোয় প্রথম ম্যাচ খেলতে নামছে নেদারল্যান্ডস। তার আগেই সেদেশের এক সমর্থককে গুলি করার অভিযোগ উঠল জার্মানির পুলিশের বিরুদ্ধে। রবিবার হামবুর্গে পোল্যান্ডের বিরুদ্ধে নামছে নেদারল্যান্ডস। সেই ম্যাচ দেখতে হাজির হয়েছেন প্রচুর ডাচ সমর্থক। তার মধ্যেই বিপত্তি ঘটেছে। 

সংবাদসংস্থা বিবিসি সূত্রে খবর, হামবুর্গের ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় দুপুর সাড়ে বারোটা নাগাদ। রিপারবান নামে একটি এলাকায় ফ্যানপার্কের ব্যবস্থা করা হয়েছিল ভক্তদের জন্য। সেখানে উপস্থিত এক ডাচ (Netherlands) সমর্থক হঠাৎ পুলিশকে উত্যক্ত করতে শুরু করেন। কুঠার নিয়ে পুলিশকে ভয় দেখান তিনি।এমনকি বোতল বোমা মলোটোভ ককটেলও ছিল তাঁর হাতে।

Advertisement

[আরও পড়ুন: ‘ব্রাজিল জঘন্য দল’ বলেই পাল্টি! কোপায় রাফিনহাদেরই সমর্থন করবেন রোনাল্ডিনহো

গোটা ঘটনা দেখে ওই এলাকা ঘিরে ফেলে হামবুর্গ পুলিশ। তার পরে অভিযুক্ত ব্যক্তির দিকে তাক করে শুরু হয় গুলি চালানো। পালাতেও চেষ্টা করেন নেদারল্যান্ডসের ওই সমর্থক। তবে পুলিশের গুলি এসে লাগে তাঁর শরীরে। পথেই লুটিয়ে পড়েন ২৩ বছর বয়সি ডাচ সমর্থক। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করেন এক জার্মান (Germany) চিকিৎসক। সূত্রের খবর, বেশ গুরুতর আহত হয়েছেন ওই সমর্থক। তবে আশেপাশে থাকা অন্য় সমর্থকদের কেউ আহত হননি।

Advertisement

প্রত্যক্ষদর্শীদের মতে, পেপার স্প্রে ব্যবহার করে ওই সমর্থককে আটকাতে চেষ্টা করেছিল পুলিশ। তবে হামবুর্গ পুলিশের দাবি, ওই ব্যক্তির পায়ে গুলি করতে চেয়েছিল তারা। কিন্তু গোটা ঘটনায় জার্মানির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। ইউরো কাপের (Euro Cup 2024) মতো মেগা টুর্নামেন্টের খেলা দেখতে আসা দর্শকের কাছে কী করে কুঠার বা বোতল বোমার মতো অস্ত্র এল, সেগুলো নিয়ে কী করে স্টেডিয়ামের কাছে পৌঁছে গেলেন ওই ভক্ত-রয়েছে নানা প্রশ্ন। হামবুর্গ পুলিশ জানিয়েছে গোটা ঘটনার তদন্ত করবে তারা। তবে এত কিছুর পরেও নির্ধারিত সময়েই খেলতে নামে দুই দল। 

[আরও পড়ুন: নরসংহার আপাতত থামল রাফায়! জেদ ছেড়ে ‘যুদ্ধবিরতি’ ঘোষণা নেতানিয়াহুর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ