BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আনলকের পরই ফের বিপদ, লন্ডনে করোনার নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত অন্তত ১৬

Published by: Abhisek Rakshit |    Posted: July 25, 2021 10:17 pm|    Updated: July 25, 2021 10:17 pm

New Covid variant found in UK, 16 cases detected so far | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার চোখ রাঙাছে করোনা (Covid-19)। লকডাউন সম্পূর্ণ প্রত্যাহারের পরই এবার ব্রিটেনে (United Kingdom) খোঁজ মিলল করোনা ভাইরাসের আরও একটি নয়া ভ্যারিয়েন্ট। ইতিমধ্যে নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ১৬ জন। নয়া এই ভ্যারিয়েন্টের নাম B.1.621। এমনটাই জানানো হয়েছে সেদেশের জনস্বাস্থ্য বিভাগ।

ব্রিটেনের সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি করোনা আক্রান্ত ১৬ জনের শরীরে নয়া এই B.1.621 ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। কিন্তু এর সম্পর্কে তেমন কোনও তথ্য নেই। পাশাপাশি, করোনার ভ্যাকসিনের ওপর এই ভ্যারিয়েন্টের উপর কতটা কার্যকরী কিংবা আক্রান্তদের শরীরে কতটা ক্ষতি করতে পারে, সেব্যাপারে তেমন কোনও তথ্য নেই পিএইচই বা Public Health England দপ্তরের কাছে। যদিও লন্ডনে এই ভ্যারিয়েন্টটি নতুন হলেও, এর আগে চলতি বছরের জানুয়ারিতে কলম্বিয়ায় এই B.1.621 ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছিল। ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে আরও আশ্বস্ত করা হয়েছে, নতুন এই ভ্যারিয়েন্টটি যাঁরা মূলত বিদেশ থেকে এসেছেন তাঁদের মধ্যেই দেখা গিয়েছে। নতুন করে স্থানীয়দের মধ্যে তা ছড়িয়ে পড়তে দেখা যায়নি।

[আরও পড়ুন: চিনে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় In-fa, জলমগ্ন পরিস্থিতিতে বাড়ছে আতঙ্ক]

সম্প্রতি ব্রিটেনে লকডাউন (Lockdown) প্রত্যাহার করা হয়েছে সম্পূর্ণভাবে। খুলে গিয়েছে সব। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি মেনে চলায় কোনও বাধ্যবাধকতা নেই আর। দেশের অধিকাংশ মানুষ করোনা ভ্যাকসিনের জোড়া ডোজ পেয়েছেন। ফলে তাঁদের প্রতিরোধক্ষমতা বেড়েছে, এই যুক্তি দেখিয়ে সর্বত্র ছাড় দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। তাঁর এই সিদ্ধান্তে ফের সংক্রমণ বৃদ্ধির অশনি সংকেত দেখেছেন বিশেষজ্ঞরা। কিন্তু বরিস কিছু শোনার পাত্রই নন। আর কোনওভাবেই ইংল্যান্ডে লকডাউন জারি রাখবেন না তিনি। শুধুই কি জোড়া ডোজ ভ্যাকসিনের (Corona Vaccine) রক্ষাকবচের উপরই এত ভরসা তাঁর? মোটেই তা নয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভাবনায় যে আরও অন্য কিছু ছিল, তা জানা গেল সম্প্রতি।

[আরও পড়ুন: আফগান সেনার প্রত্যাঘাত, বিমান হানায় Afghanistan’এ নিকেশ আড়াইশোর বেশি তালিবান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×