BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় আক্রান্ত কিম জং উন! জল্পনা উসকে দিল জাপান

Published by: Monishankar Choudhury |    Posted: June 27, 2020 9:07 pm|    Updated: June 27, 2020 9:07 pm

North Korea's Kim Jong Un infected with killer coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনকে নিয়ে জল্পনার অন্ত নেই। কয়েক মাস আগেই তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল গোটা দুনিয়ায়। তবে মে মাসে সশরীরের জনসমক্ষে হাজির হয়ে সেই জল্পনায় জল ঢেলে দেন তিনি। কিন্তু এবার কিমের শারীরিক অবস্থা নিয়ে গোপন তথ্য ফাঁস করেছে জাপান।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘের গাড়ির মধ্যেই উদ্দাম যৌনতা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও]

জাপানের প্রতিরক্ষামন্ত্রী টারা কোনো জানিয়েছেন, কিমের স্বাস্থ্য নিয়ে তাদের কাছে কিছু সন্দেহজনক তথ্য এসেছে। জাপানি মন্ত্রীর মতে, বর্তমানে শরীর মোটেই ভাল যাচ্ছে না প্রেসিডেন্ট কিমের। একাধিক শারীরিক সমস্যায় তাঁর প্রাণ সংশয় দেখা দিয়েছে। তবে ঠিক কী ঘটেছে, তা নিয়ে স্পষ্ট জানাতে চাননি কোনো। ‘দ্য সান’-এর মতে, করোনা ভাইরাসেও আক্রান্ত হয়ে থাকতে পারেন স্বৈরাচারী ওই শাসক। যদিও সাম্প্রতিক কোথাও মাস্ক পরে দেখা যায়নি কিম জং উনকে। সাংবাদিকরা তাঁকে এই বিষয়ে স্পষ্ট তথ্য জানাতে অনুরোধ করলে জাপানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, “আমি প্রকাশ্যে এই বিষয়ে কিছু বলতে পারব না। তবে আমাদের হাতে কিমের স্বাস্থ্য নিয়ে বেশ কিছু তথ্য এসেছে।” মুখ না খুললেও কিম জং উন সম্পর্কে আমেরিকা, জাপান ও অন্য দেশগুলি যে তথ্য আদান প্রদান করে থাকে, তা স্বীকার করেছেন তিনি।

উল্লেখ্য, কয়েকদিন আগেই সীমান্তে পরিস্থিতি উত্তপ্ত করে একটি লিয়াজোঁ অফিস গুঁড়িয়ে দিয়েছে কিম জং উনের ফৌজ। সিওলের সঙ্গে যৌথ উদ্যোগে এই পার্কটি বানিয়েছিল পিয়ংইয়ং। দু’দেশের মধ্যে নানা বিষয়ে আলোচনার জন্য সীমান্তে এই লিয়াজোঁ অফিসটি তৈরি করা হয়েছিল। এটিকে গুঁড়িয়ে দিয়ে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করে উত্তর কোরিয়া। তবে বিশ্লেষকদের মতে, কিমের শারীরিক অবস্থা থেকে নজর সরাতেই এসব বিতর্ক তৈরি করছে পিয়ংইয়ং।

[আরও পড়ুন: মার্কিন সেনাকর্মীদের মারতে তালিবানদের টাকা দিয়েছিল রাশিয়া! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে