BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

উপ-স্বাস্থ্যমন্ত্রীর পর এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

Published by: Monishankar Choudhury |    Posted: February 28, 2020 11:50 am|    Updated: February 28, 2020 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপ-স্বাস্থ্যমন্ত্রীর পর এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকরও। তিনি ইরানের নারী ও পরিবার কল্যাণ বিষয়ে প্রেসিডেন্ট হাসান রৌহানির উপদেষ্টা।

[আরও পড়ুন: সুস্থ করোনা আক্রান্ত, যমে-মানুষের লড়াইয়ে জেতার আনন্দে নাচ হাসপাতাল কর্মীর]

ইরানের সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, মাসুমেহ এবতেকরের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্টে তাঁর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। এদিকে, সে দেশের স্বাস্থ্যসপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত ইরানে ২৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। বর্তমানে এবতেকরকে নিয়ে  প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৪। আক্রান্তের মধ্যে রয়েছেন সে দেশের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারির্চির ও আর এক সাংসদও।

চিনের পর করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইরান। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, সে দেশের সঙ্গে সীমান্ত সিল করেছে ইরাক ও পাকিস্তান। ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল সাইদ সাবানিয়ান জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিদিন ২০ হাজার লিটার জীবাণুনাশক ছাড়াও ২০ হাজার মাস্ক তৈরি হচ্ছে। জনতাকে আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়ে ইরানের স্বাস্থ্যকর্তা আশ্বাস দেন, খুব শিগগির এই ভাইরাসের বিস্তার থামাতে সক্ষম হবেন তাঁরা। ভাইরাসে আক্রান্ত অনেকেই ইতিমধ্যে সুস্থ হয়ে উঠছেন বলেও দাবি করেন তিনি।   

উল্লেখ্য, বিশ্বের প্রায় ৫০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। শুধুমাত্র চিনেই মৃত্যু হয়েছে আড়াই হাজারেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ হাজার ৬৫৮ জন। অন‌্যদিকে দক্ষিণ কোরিয়ায় এই মারণ ভাইরাসের বলি হয়েছেন ১১ জন। নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই ইটালীয় নাগরিকের মৃত্যুর পর অন্তত ৫০ হাজার নাগরিককে গৃহবন্দি করে ফেলেছে সে দেশ। এদিকে, ভারতীয় উপমহাদেশে উদ্বেগ বাড়িয়ে গত বুধবার পাকিস্তানে দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে বলে জানিয়েছে সে দেশ। সব মিলিয়ে চিনে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসলেও, বিশ্বে ক্রমেই ছড়িয়ে পড়ছে এই মারণ রোগ।        

[আরও পড়ুন: থামছে না ভাইরাসের হামলা, এবার করোনায় আক্রান্ত ইরানের উপ-স্বাস্থ‌্যমন্ত্রী]  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement