BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শবেবরাতের পরের দিন মুসলিমদের শুভেচ্ছা ইমরান খানের! কটাক্ষের মুখে পড়ে মুছলেন টুইট

Published by: Sulaya Singha |    Posted: April 10, 2020 1:57 pm|    Updated: April 10, 2020 1:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের মানুষকে বলব, আজ শবেবরাতে আল্লাহর কাছে সকলে বিশেষ প্রার্থনা করুন। তাঁর আশীর্বাদ নিন।” ৯ এপ্রিল অর্থাৎ বৃহস্পতিবার টুইট করে এই আহ্বানই জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু সোশ্যাল মিডিয়ার রোষানলে পড়ে ঘণ্টাখানেকের মধ্যেই সেই টুইট মুছে ফেলতে হল তাঁকে।

করোনা মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন চলছে। তালিকায় রয়েছে পাকিস্তানও। এমন পরিস্থিতিতে একাধিক দেশে শবেবরাতের জিয়ারতের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। আর ইমরান খান কী করলেন? শবেবরাতের পরের দিন বিশ্বের মুসলিমদের উদ্দেশে টুইট করলেন! হ্যাঁ, ৮ তারিখ অর্থাৎ গত বুধবার রাতে ছিল শবেবরাত। যেদিন কবরস্থানে গিয়ে মৃতদের আত্মার শান্তি কামনা করেন মুসলিমরা। আল্লাহর কাছে প্রার্থনা করেন। আশীর্বাদ চান। অথচ সেই রাত কেটে যাওয়ার পরের দিন তিনি সকলকে প্রার্থনার আহ্বান জানিয়েছেন। পাক প্রধানমন্ত্রীর এই টুইট নেহাতই হাস্যকর এবং দায়িত্বজ্ঞানহীন। এভাবেই তাঁর বিরুদ্ধে ধেয়ে আসে আক্রমণ।

[আরও পড়ুন: করোনার আবহে চিনের কাশ্মীর খোঁচা, নাক না গলানোর হুঁশিয়ারি ভারতের]

শবেবরাতে যাতে কবর জিয়ারত না করেন মুসলিম সম্প্রদায়ের মানুষ, তার জন্য সর্বত্র প্রচার করা হচ্ছে। পাকিস্তানেও একই ছবি। কবরস্থানে ভিড় জমাতে নিষেধ করেছে সে দেশের পুলিশ ও প্রশাসন। করোনা মোকাবিলায় ভিড় এড়িয়ে প্রত্যেককে বাড়িতে থাকতে অনুরোধ জানানো হয়েছে। অথচ সেই রাত কেটে যাওয়ার পর টুইট করলেন ইমরান খান। তাঁর টুইটের পরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় কটাক্ষ। অনেকেই মনে করিয়ে দেন, শবেবরাত বুধবার ছিল। অন্যান্য বিষয়ের মতো এতেও দেরি করে ফেলেছেন ইমরান খান। অনেকে প্রশ্ন তোলেন, এবার কি বলবেন আপনার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে? অনেকে আবার এও জানতে চাইছেন, শবেবরাতের রাতে মানুষ আদৌ নিয়ম মেনে চলল কি না, সে খবরও তার মানে প্রধানমন্ত্রীর কাছে নেই?

[আরও পড়ুন: করোনার জেরে বিশ্বে বাড়তে পারে সন্ত্রাসী হামলা, আশঙ্কা প্রকাশ রাষ্ট্রসংঘের মহাসচিবের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement