১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এয়ারস্ট্রাইকেও শিক্ষা হয়নি! পাক অধিকৃত কাশ্মীরে সক্রিয় ১৬টি জঙ্গিঘাঁটি

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2019 8:24 pm|    Updated: May 29, 2019 8:24 pm

Pakistan activates 16 terrorist training camps in POK

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়ুসেনার এয়ারস্ট্রাইকে ধ্বংস হয়ে গিয়েছে বহু জঙ্গিঘাঁটি। বালাকোটে একাধিক সন্ত্রাসবাদী সংগঠনের ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার পরও পাকিস্তান যে ক্ষান্ত হয়নি তাঁর চাক্ষুস প্রমাণ ভারতীয় সেনার হাতে। সেনার তরফে জানানো হয়েছে, ভারতে অশান্তি সৃষ্টির উদ্দেশ্যে পাক অধিকৃত কাশ্মীরে ১৬টি জঙ্গিঘাঁটিকে সক্রিয় করে তুলেছে পাকিস্তান। সীমান্ত ঠান্ডা কমতেই আবার সক্রিয় করা হচ্ছে জঙ্গিঘাঁটিগুলিকে। গ্রীষ্মকাল চলাকালীনই সীমান্তে অনুপ্রবেশ করে ভারতে একাধিক হামলার ছক কষছে জঙ্গিরা। আর তাতে প্রত্যক্ষ মদত রয়েছে পাক সেনার। ভারতীয় সেনার তরফে এমনটাই জানানো হয়েছে।

[আরও পড়ুন: আরও চমক! মুখে কাপড় জড়িয়ে দিল্লির বিজেপি দপ্তরে কে এই রহস্যময়ী?]

একটি সর্বভারতীয় সংবামাধ্যমকে সেনার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, “আমাদের কাছে সর্বশেষ আসা খবর অনুযায়ী পাকিস্তানের ১৬টি সন্ত্রাসবাদী সংগঠনের জঙ্গিঘাঁটি পাক অধিকৃত কাশ্মীরে সক্রিয় করে দিয়েছে। গরমকালে অনুপ্রবেশের মরশুমে পাক জঙ্গিদের ভারতে ঢুকিয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে পাকিস্তানের।” সূত্রের খবর, এই সমস্ত জঙ্গিঘাঁটির জেহাদিরা ইতিমধ্যেই নিজেদের টার্গেটের দিকে এগোনো শুরু করেছে বলেও জানা গিয়েছে সেনা সূত্রে। ভারতীয় সেনার সীমান্তবর্তী এবং উত্তেজনাপ্রবণ এলাকায় যে সমস্ত আধিকারিকদের পোস্টিং রয়েছে, তাদের সতর্ক করে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন সেনা আধিকারিক।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বিষমদ পান করে মৃত ১৪, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা যোগী প্রশাসনের]

সেনা সূত্র বলছে, “জঙ্গি জাকির মুসার মৃত্যুর পর মনে করা হচ্ছিল কাশ্মীর ফের অশান্ত হয়ে উঠবে। বুরহানের মৃত্যু-পরবর্তী পরিস্থিতি সৃষ্টি হবে। কিন্তু, তেমন কিছু হয়নি। এতেই বোঝা যাচ্ছে জঙ্গিরা কী পরিমাণ আশাহত হয়েছে। তাই জঙ্গি শিবিরকে চাঙ্গা করতে দ্রুত ভারতে বড়সড় হামলা চালাতে চাই পাক সেনার মদতপুষ্ট জঙ্গিরা।” যদিও সূত্রের খবর, পুলওয়ামা হামলার পর সীমান্তের ওপারে দফায় দফায় ভারতীয় সেনার হামলায় অন্তত ৩০ জন জঙ্গি নেতার মৃত্যু হয়েছে। মোট ৯০ জন জঙ্গি ক্যাডার নিকেশ হয়েছে। ভারতীয় সেনা এখনও সতর্ক। তাই পাকিস্তান যতই উসকানি দেওয়ার চেষ্টা করুক, কোনও লাভ হবে না বলেও জানিয়েছে ভারতীয় সেনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে