১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রী হয়েও বিমানে প্রথম শ্রেণিতে যাতায়াত করতে পারবেন না ইমরান!

Published by: Sayani Sen |    Posted: August 26, 2018 1:01 pm|    Updated: August 27, 2018 8:09 am

Pakistan cabinet bans first-class air travel for top officials

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুরসিতে বসেই ব্যয় সংকোচনে নজিরবিহীন পদক্ষেপ ইমরান খানের৷ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী প্রধান বিচারপতি, সেনেট চেয়ারম্যান ও পার্লামেন্টের উচ্চকক্ষের স্পিকারের  বিমানে প্রথম শ্রেণির যাত্রায় জারি হল নিষেধাজ্ঞা৷ দ্বিতীয় ক্যাবিনেটের এমনই সিদ্ধান্ত নিল ইমরান খানের নেতৃত্বাধীন পাক সরকার৷  এতদিন বিমানযাত্রার ক্ষেত্রে এই পদাধিকারীরা যে সুযোগ-সুবিধা ভোগ করতেন এবার থেকে তা আর মিলবে না। এছাড়াও প্রধানমন্ত্রী, অন্যান্য মন্ত্রী ও পার্লামেন্টের উচ্চকক্ষের প্রতিনিধিরা নিজেদের ইচ্ছে মতো খরচের জন্য যে তহবিল পেতেন, তাও বন্ধ করে দেওয়া হল।

[প্রবল চাপে কিম! পম্পেও-র উত্তর কোরিয়া সফর বাতিল করলেন ট্রাম্প]

নির্বাচনে জিতে ইমরান খান বলেছিলেন পাক প্রধানমন্ত্রী হিসেবে কোনও সুবিধা তিনি ভোগ করতে চান না।  ক্যাবিনেট বৈঠকে  সিদ্ধান্ত , শুধুমাত্র পাকিস্তানের ভিতরে কোনও জায়গায় যেতে গেলে প্রধানমন্ত্রী সরকারি বিমান ব্যবহার করবেন। কিন্তু বিদেশ সফরে সরকারি বিমান ব্যবহার করা যাবে না। বৈঠকে কাজের সময় ও ছুটির দিন নিয়েও আলোচনা করা হয়। পাকিস্তানে সরকারি দপ্তরের কাজের সময় সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে । আগের মতোই কাজের সময়সীমা আট ঘণ্টাই  থাকবে। তবে কাজ করতে হবে সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত। মাসের দ্বিতীয় শনিবার নয়, ছুটি থাকবে শুধু রবিবার। পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আগের সরকারের আমলে যেসব বড় প্রকল্প বাস্তবায়িত হয়েছে, তার অডিট করারও সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের নয়া সরকার। 

[রাশিয়ায় মহারণ! জঙ্গি নিকেশে যৌথ মহড়ায় নামবে ইন্দো-পাক সেনা]

এছাড়াও বৈঠকে সিদ্ধান্ত হয়, সারা দেশে যাতে শান্তিশৃঙ্খলা বজায় থাকে, তার জন্য টাস্ক ফোর্স তৈরি করবে সরকার। দেশের বড় শহরগুলিতে গাছ লাগানো হবে। ‘মিনিস্ট্রি অফ ক্যাপিটাল অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশন’-কে তুলে দিয়ে তা বিভিন্ন দপ্তরের সঙ্গে জুড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে