২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

পাকিস্তানে ধর্ষকদের হুমকির জেরে কুয়োতে মরণঝাঁপ হিন্দু কিশোরীর

Published by: Soumya Mukherjee |    Posted: October 2, 2020 5:52 pm|    Updated: October 2, 2020 5:52 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে সংখ্যালঘু মহিলাদের উপর অত্যাচারের ঘটনা বেড়েই চলেছে। সম্প্রতি ধর্ষকদের হুমকির জেরে কুয়োতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল ১৭ বছরের এক হিন্দু কিশোরী। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সিন্ধুপ্রদেশের থারপারকার (Tharparkar) জেলার দালান-জো-টার গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালের জুলাই মাসের মাঝামাঝি সময়ে ওই কিশোরীকে অপহরণ করে একটি বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে তিন ব্যক্তি। পরে মেয়েটির অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করে মামলা চালু করে পুলিশ। কিন্তু, কিছুদিন বাদেই তদন্তকারী আধিকারিকের সাহায্যে জেল থেকে বেরিয়ে আসে অভিযুক্তরা। এরপর কিছুদিন আগে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে মামলাটির অগ্রগতিও থমকে যায়। ফলে প্রচণ্ড মানসিক কষ্টের মধ্যে দিন কাটাচ্ছিল নির্যাতিতা ও তার পরিবার।

[আরও পড়ুন: ৬ দশক ধরেই অরুণাচল ভারতের অংশ, বেজিংয়ের দাবি উড়িয়ে জানাল আমেরিকা]

সম্প্রতি তাদের মামলাটি তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছিল অভিযুক্তরা। কিশোরীকে ধর্ষণের সময় তোলা ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করারও হুমকি দিচ্ছিল। এর জেরে বুধবার দালান-জো-টার (Dalan-Jo-Tarr) গ্রামে থাকা একটি গভীর কুয়োতে ঝাঁপ দেয় ওই কিশোরী। স্থানীয় বাসিন্দাদের একাংশ বিষয়টি দেখতে পেয়ে দৌড়ে এসে ওই কিশোরীকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্ত, সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। বর্তমানে তিন অভিযুক্তের মধ্যে একজন ফের গ্রেপ্তার হয়েছে।

এপ্রসঙ্গে স্থানীয় চেলহার থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক মুস্তাক মালিক বলেন, ‘ওই কিশোরীর মৃতদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। নির্যাতিতার পরিবারের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও লিখিত অভিযোগ জানানো না হলেও গ্রেপ্তার হয়েছে এক অভিযুক্তও। এই বিষয়ে ফের যদি কোনও অভিযোগ দায়ের হয় তাহলে নতুন একটি মামলা দায়ের করে তদন্ত চালানো হবে।’

[আরও পড়ুন: জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে লক্ষ লক্ষ শিশুকন্যাকে খুন করেছে চিন, অভিযোগ আমেরিকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement