BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! ইন্দোনেশিয়ায় দূতাবাস ভবন বিক্রিতে দোষী সাব্যস্ত পাকিস্তানের রাষ্ট্রদূত

Published by: Soumya Mukherjee |    Posted: August 23, 2020 11:19 pm|    Updated: August 23, 2020 11:28 pm

An Images

সৈয়দ মুস্তাফা আনোয়ার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সাধারণ মানুষ ঠিক করে খেতে না পেলেও দুর্নীতিতে বড় বড় নজির গড়েন পাকিস্তানের প্রশাসনিক আধিকারিকরা। বহুবার এই অভিযোগ উঠলেও সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। ফলে সুযোগ পেলে সরকারি সম্পত্তি বেচে দিয়েই নিজেদের সম্পত্তি বাড়ান উচ্চপদস্থরা আমলারা। সম্প্রতি এই রকমের একটি ঘটনার কথা জানা গেল যেখানে সম্পূর্ণ একটি দূতাবাস ভবনই বেআইনিভাবে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল পাকিস্তানের এক প্রাক্তন রাষ্ট্রদূতের বিরুদ্ধে।

অভূতপূর্ব ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় (Jakarta)। এর জেরে অভিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ মুস্তাফা আনোয়ারের নামে আদালতে মামলা দায়ের করে পাকিস্তান ন্যাশনাল অ্যাকাউন্টবিলিটি ব্যুরো (NAB)। সম্প্রতি সেই মামলায় অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছে আদালত। পাশাপাশি দীর্ঘদিন ধরে এই মামলার তদন্ত করার জন্য ন্যাবের আধিকারিকদের ভর্ৎসনাও করেছে।

[আরও পড়ুন: ক্যালিফোর্নিয়ার দাবানল ‘বড় বিপর্যয়’, ঘোষণা ট্রাম্পের, মোকাবিলায় রাজকোষ থেকে অর্থদান ]

পাকিস্তানের একটি আদালতে ন্যাবের পক্ষ থেকে দায়ের করা মামলায় উল্লেখ করা হয়েছিল, ২০০০ সালের শেষের দিকে ইন্দোনেশিয়ায় পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হন মেজর জেনারেল সৈয়দ মুস্তাফা আনোয়ার। এরপরই সেখানকার দূতাবাস ভবনটি বিক্রির জন্য উঠে পড়ে লাগেন তিনি। আর ২০০১-২০০২ সালে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের অনুমতি না নিয়ে ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে এই বিষয়ে একটি বিজ্ঞাপন দেন। পরে জলের দরে দূতাবাস ভবনটি বেচেও দেন। এর ফলে পাকিস্তানের ১৩২ লক্ষ মার্কিন ডলারের ক্ষতি হয়েছে বলেও অভিযোগ।

[আরও পড়ুন: পাকিস্তানের পাশে থাকার ফল! চিনের সঙ্গে ১০ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি বাতিল সৌদির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement