BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সন্ত্রাসীদের নিশানায় Pentagon! বন্দুকবাজের হামলায় ছড়াল আতঙ্ক

Published by: Monishankar Choudhury |    Posted: August 3, 2021 9:27 pm|    Updated: August 3, 2021 9:32 pm

Pentagon on lockdown after multiple gunshots fired near Metro station | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেন্টাগনের পাশে বন্দুকবাজের হামলা। নিরাপত্তার খাতিরে লকডাউন অর্থাৎ বন্ধ করে দেওয়া হয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তরের হেডকোয়ার্টারস। 

[আরও পড়ুন: খরস্রোতা নদীতে দাঁড়িয়ে রোমহর্ষক সংঘর্ষ ভারত ও চিনা সেনার, প্রকাশ্যে Galwan সংঘর্ষের ভিডিও]

অ্যাসোসিয়েটেড প্রেস সূত্রে খবর, মঙ্গলবার পেন্টাগনের পাশে মেট্রো স্টেশনে আচমকা গুলি চলতে শুরু করে। বেশ কয়েক রাউন্ড ফায়ারিং হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। সেখানে এক ব্যক্তিকে গুলি করেছেন নিরাপত্তারক্ষীরা। তবে ওই হামলাকারীর বর্তমান অবস্থা এখনও জানা যায়নি। টুইটারে এক বিবৃতি জারি করে পেন্টাগনের নিরাপত্তায়র দায়িত্বে থাকা এজেন্সিটি জানিয়েছে, “বর্তমানে পেন্টাগনে লকডাউন চলছে। ট্রানসিট পয়েন্টে গুলি চলার ঘটনার পর এই পদক্ষেপ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না মেলা পর্যন্ত এই এলাকা থেকে দূরে থাকুন।” বলে রাখা ভাল, ৯/১১ হামলার সময় পেন্টাগনেও একটি যাত্রীবাহী বিমান নিয়ে আত্মঘাতী হামলা চলিয়েছিল জঙ্গিরা।

উল্লেখ্য, গত এপ্রিল মাসে মার্কিন সংসদ ভবন তথা ক্যাপিটল হিলে (Capitol Hill) হামলা চালানো হয়েছিল। মার্কিন ক‌ংগ্রেসের ভবনটির কাছে পুলিশকর্মীদের প্রচণ্ড গতিতে ধাক্কা দেয় একটি গাড়ি। ওই হামলায় মৃত্যু হয় এক পুলিশ আধিকারিকের। এই ঘটনার পর ক্যাপিটল বন্ধ করে দিয়েছে ন্যাশনাল গার্ডস। ক্যাপিটল পুলিশ জানায়, বিল্ডিংয়ের উত্তরের ব্যারিকেডে প্রচণ্ড গতিতে ধাক্কা মারে একটি নীল রঙের সেডান। হামলায় আহত হন দুই পুলিশকর্মী। সেটির চালক ছুরি হাতে গাড়ি থেকে বেরোনোর চেষ্টা করে। তখন পুলিশের গুলিতে আহত হয় সে। পরে হাসপাতালে মৃত্যু হয় তার। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান আহত পুলিশকর্মী। ঘটনার কিছু ক্ষণ আগেই হোয়াইট হাউস থেকে ক্যাম্প ডেভিডে যান প্রেসিডেন্ট জো বাইডেন। ঘটনার তদন্তে ক্যাপিটল পুলিশকে সাহায্য করছে এফবিআই।

[আরও পড়ুন: Taliban-এর হামলায় রক্তাক্ত দেশ, আমেরিকাকে দায়ী করলেন আফগান প্রেসিডেন্ট ঘানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×