BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাঝ আকাশে দুই বিমানকর্মীর বিয়ে দিয়ে শিরোনামে পোপ ফ্রান্সিস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 20, 2018 12:44 pm|    Updated: January 20, 2018 12:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচুর জাঁকজমক। আলোর মালায় সেজে ওঠা বাড়ি। ভুরিভোজ। বিয়ে মানেই এসব মাস্ট। তবে প্রথা ভেঙে মাঝ আকাশে বিয়ে করলেন চিলির এক দম্পতি। তবে এটাই শেষ নয়। বেনজিরভাবে এই বিয়ে দিলেন খোদ পোপ ফ্রান্সিস। ফলে ইতিমধ্যে এই খবর জায়গা করে নিয়েছে শিরোনামে।

[ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে মেধাবী পড়ুয়ার পাশে সহপাঠীরা, পুজোর চাঁদায় চিকিৎসা]

ভ্যাটিকানের এক মুখপাত্র জানিয়েছেন, মাঝ আকাশে বিমানের মধ্যে যুগলের বিয়ে দেন পোপ। তাঁর জীবনে এমন ঘটনা এই প্রথম। জানা গিয়েছে, গত বৃহস্পতিবার, চিলির রাজধানী সান্টিয়াগো থেকে বিমানে ইকুইক শহরের উদ্দেশে উড়ান ভরেছিলেন পোপ ফ্রান্সিস। বিমানেই তাঁর সঙ্গে পরিচয় হয় ৪১ বছরের কার্লোস ক্লোফার্দ এলোরিগা ও তাঁর সঙ্গিনী ৩৯ বছরের পাউলা রুলজ-এর সঙ্গে। দুজনেই বিমানকর্মী। ২০১০ সালেই বিয়ে করেন তাঁরা। দুই সন্তানও রয়েছে তাঁদের। তবে বিবাহ নথিভুক্ত হলেও ধর্মীয় প্রথা অনুযায়ী বিবাহ অনুষ্ঠান সম্ভব হয়নি ওই দম্পতির। কারণ তাঁদের বিয়ের কয়েকদিন আগেই ভূমিকম্পে ভেঙে পড়ে তাঁদের গ্রামের গির্জাটি। তারপর কাজের চাপে ও নানা ঝামেলায় ক্রমশই পিছিয়ে যেতে থাকে ওই অনুষ্ঠান।

এই পরিস্থিতিতে খোদ পোপকে সামনে পেয়ে হাতে স্বর্গ পেলেন ওই দম্পতি। তাঁর আশীর্বাদ নিতে গেলে প্রথাগত বিয়ে সম্পন্ন করার প্রস্তাব দেন খোদ পোপ ফ্রান্সিস। তাঁর এহেন প্রস্তাবে কার্যত হতবাক হয়ে যান ওই দম্পতি। তারপরই বিমানে ক্যাথলিক প্রথা মতো তাঁদের বিবাহ সম্পন্ন করেন পোপ। ওই পর্বের সাক্ষী থাকেন বিমানসংস্থারই এক কর্তা ও একজন বিশপ। ঘটনায় আপ্লুত ওই দম্পতি জানান, ঘটনাটি বিশ্বাস করে উঠতে তাঁদের সময় লাগছে। স্বয়ং পোপ হাজির থাকায় এ বিয়ে হয়ে উঠেছে অন্যতম। তাঁর আশীর্বাদে তাঁদের সম্পর্ক আরও ভাল হবে।

[ফেসবুকে ভুয়ো খবর রুখতে অভিনব পদক্ষেপ জুকারবার্গের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement