৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই পৃথিবীর আলো দেখেছে ব্রিটেনের রয়্যাল দম্পতি মেগান মর্কেল ও প্রিন্স হ্যারির প্রথম সন্তান। বুধবার দু’দিনের এই খুদের বাবার কোলে প্যালেস-প্রবেশ ঘটল। সঙ্গে ছিলেন মা মেগানও। এদিনই সদ্যোজাতকে নিয়ে প্রথম প্রকাশ্যে এলেন রয়্যাল দম্পতি। স্বভাবতই বাকিংহাম প্যালেসে সাজসাজ রব৷ সাদা তোয়ালেতে মোড়া ছোট্ট শিশুর মুখ দেখলেন প্রপিতামহী এলিজাবেথ। সেই ছবি এখন নেটদুনিয়ায় ভাইরাল৷ ব্রিটেন রাজপরিবারের নতুন সদস্য বলে কথা। তাই নতুন অতিথির নাম নিয়ে সাধারণ মানুষের আগ্রহ তো থাকবেই। বৃহস্পতিবার ঘোষণা করা হয় রাজপরিবারের নতুন অতিথির নাম।

[আরও পড়ুন:  রয়্যাল সন্তানের আত্মপ্রকাশ, বাকিংহাম প্যালেসে প্রবেশ রাজপুত্রের]

মা মেগান এবং বাবা হ্যারির কাছে তাঁদের প্রথম সন্তান নাকি ‘ম্যাজিক’! না, খুদের নাম ‘ম্যাজিক’ নয়। মা-বাবা সাধ করে সদ্যোজাতের নাম রেখেছেন আর্চি। বাকিংহাম প্যালেস সূত্রের খবর, পুরো নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। সেন্ট জর্জ হলের উইন্ডসর ক্যাসেলে ঠিক একবছর আগে যেখানে রয়্যাল দম্পতির প্রীতিভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, সেখানেই তাঁদের সন্তানকে প্রথমবার দুনিয়ায় সঙ্গে আলাপ করান। সাদা তোয়ালেতে মোড়া খুদের ছবিতে আপাতত মজে ওয়েব দুনিয়া।

[আরও পড়ুন:  বিয়ের টোপ দিয়ে পাকিস্তান থেকে তরুণীদের পাচার করা হচ্ছে চিনে!]

উচ্ছ্বসিত মা মেগান বলেন, “আমার কাছে এখন দুনিয়ার সব থেকে ভাল দু’জন পুরুষ রয়েছে, তাই আমি ভীষণ খুশি।” মেগান আরও জানান, খুদে আর্চি নাকি বেশ শান্ত স্বভাবের। ঘুমোয়ও খুব ভাল। বাবা হ্যারি বলেন, “পিতৃস্বাদ বড়ই সুখের। সবেমাত্র দুই কি আড়াই দিন হবে, এখনই আমরা ভাবতে শুরু করেছি, ও কবে বড় হবে। ওর বড় হওয়ার সঙ্গে সঙ্গে আমরাও কত ভাল মুহূর্ত কাটাব ওর সঙ্গে।” ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম দাবিদার মেগান-হ্যারি পুত্রের জেঠু প্রিন্স উইলিয়মও সদ্য হওয়া মা-বাবাকে বলেছেন, “ভীষণ ভীষণ খুশি।” ৬ মে ভোরে প্রথম পুত্রসন্তানের জন্ম হয়েছে। সন্তানের ওজন ৩.২ কেজি। মা ও সন্তান দুজনেই সুস্থ রয়েছেন। এসময়ে মা ডোরিয়া এবং স্বামী হ্যারি ছিলেন মেগানের পাশে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং