BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত রাশিয়ার চিকিৎসক, এক সপ্তাহ আগেই দেখা করেছিলেন পুতিনের সঙ্গে

Published by: Bishakha Pal |    Posted: April 1, 2020 1:05 pm|    Updated: April 1, 2020 1:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র এক সপ্তাহ আগের কথা। গত মঙ্গলবারই মস্কোর প্রধান হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সঙ্গী ছিলেন এক চিকিৎসক। এই সপ্তাহে গোড়াতেই জানা গেল সেই চিকিৎসক কিনা করোনায় আক্রান্ত। অসুস্থ অবস্থায় ওই হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে।

গত মঙ্গলবার মস্কোর কোমুনকারা হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন ভ্লাদিমির পুতিন। সেখানে হাসপাতালের চিকিৎসক ডেনিস প্রোতেসেঙ্কোর সঙ্গে কথাবার্তা বলে তিনি। প্রেসিডেন্টকে হাসপাতাল ঘুরিয়েও দেখেন ওই চিকিৎসক। জানান কীভাবে রোগীদের চিকিৎসা করছেন তাঁরা। এই ঘটনার কয়েকদিন পর অসুস্থ হয়ে পড়েন প্রোতেসেঙ্কো। করোনার উপসর্গ বুঝে নিজেই সোয়াব পরীক্ষা করান। টেস্টের রিপোর্ট আসার পর জানান যায় করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। ফেসবুকে প্রোতেসেঙ্কো লিখেছেন, ‘আমি করোনায় আক্রান্ত। কিন্তু আমার ভাল লাগছে। নিজের অফিসেই আমি আইসোলেটেড। মনে হচ্ছে এই মাসে যে রোগ প্রতিরোধ ক্ষমতা আমার মধ্যে গড়ে উঠেছে, সেটাই কাজ করছে।’

[ আরও পড়ুন: করোনায় শুধু আমেরিকাতেই মৃত্যু হতে পারে ২ লক্ষ ৪০ হাজার! আশঙ্কা হোয়াইট হাউসের ]

তবে প্রোতেসেঙ্কো করোনায় আক্রান্ত হওয়ার পর আশঙ্কা করা হচ্ছে রাশিয়ার প্রেসিডেন্টের মধ্যেও মারণ ভাইরাস ছড়িয়ে পড়েনি তো? কারণ গত মঙ্গলবার যখন হাসপাতাল পরিদর্শন করছিলেন পুতিন, তখন তাঁর পরনে হজমত স্যুট ও রেসপিরেটর ছিল। কিন্তু প্রোতেসেঙ্কোর সঙ্গে কথোপকথোনের সময় চিকিৎসক বা প্রেসিডেন্ট, কারওর কাছেই ভাইরাস সংক্রমণ ঠেকানোর মতো কোনও সরঞ্জাম ছিল না। ওই অবস্থাতেই বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তাঁরা। করমর্দনও করেন। ফলে রাশিয়ার প্রেসিডেন্টের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনার আশঙ্কা একেবারে অমূলক নয়। কিন্তু রাশিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, পুতিন সুস্থই রয়েছেন। সংক্রমণের শিকার তিনি হননি। নিয়মিত তাঁর সোয়াব পরীক্ষা করা হচ্ছে।

প্রসঙ্গত, ব্রিটেনে করোনায় আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও। ডাউনিং স্ট্রিটে নিজের বাড়িতে সেল্‌ফ আইসোলেশনে রয়েছেন তিনি। 

[ আরও পড়ুন: লকডাউনে বন্ধ জাদুঘর, দরজা ভেঙে চুরি ভ্যান গগের আঁকা দুর্মূল্য চিত্র ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement