BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী, সংক্রমিত ১ লক্ষেরও বেশি মানুষ

Published by: Monishankar Choudhury |    Posted: May 1, 2020 8:46 am|    Updated: May 1, 2020 8:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনায় আক্রান্ত হলেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুসতিন। এই প্রথম পুতিন প্রশাসনের কোনও শীর্ষ নেতার শরীরে থাবা বসাল কোভিড-১৯। রিপোর্ট পজিটিভ আসার সঙ্গে সঙ্গেই মিশুসতিনকে হাসপাতালে ভরতি করা হয়েছে। 

[আরও পড়ুন: করোনা নিয়ে ১২ বার সতর্ক করেছিল CIA, আমলই দেননি ট্রাম্প]

রুশ সংবাদমাধ্যমে প্রকাশিত একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, ভিডিও কল করে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ দিচ্ছেন প্রধানমন্ত্রী মিশুসতিন। সেখানেই পুতিনকে বলতে শোনা যায়, “আপনার সঙ্গে যা হয়েছে, তা যে কোনও ব্যক্তির সঙ্গেই হতে পারে। আমি প্রথম থেকে এই কথাই বলে আসছি। আপনি খুব কর্মঠ মানুষ। এখনও পর্যন্ত আপনি যা কাজ করেছেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।”  গত জানুয়ারি মাসেই প্রধানমন্ত্রী পদের দায়ভার নেন তিনি। রাশিয়ায় করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে তাঁর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। হাসপাতালে ভরতি হওয়ার পর প্রথম উপমুখ্যমন্ত্রী আন্দ্রেই বেলুসভকে তাঁর জায়গায় নিযুক্ত করার জন্য প্রেসিডেন্ট পুতিনের কাছে আরজি জানান মিশুসতিন। এবং তাঁর কথা মতো আপাতত রাশিয়ার প্রধানমন্ত্রী পদের দায়িত্ব সামলাবেন আন্দ্রেই বেলুসভ। 

এদিকে, রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। শুক্রবার পর্যন্ত সে দেশে কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৬ হাজার ৪৯৮ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৭৩ জনের। তবে রাশিয়ায় পরিস্থিতি খারাপ হলেও সংক্রমণে এখনও শীর্ষে আমেরিকা। মার্কিন মুলুকে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ১০ লক্ষ পেরিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ১০ লক্ষ ৯৫ হাজার ২১০ জন আক্রান্ত হয়েছে নোভেল করোনা ভাইরাসে। মৃত্যু হয়েছে ৬৩ হাজার ৮৬১ জনের। মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্ক শহরের। এখানে করোনা আক্রান্তের সংখ্যা তিন লক্ষেরও বেশি। নিউ ইয়র্কে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ৩ লক্ষ ১ হাজার ৪৫০। মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৪৪ জনের। সাধারণ বাসিন্দাদের আশঙ্কা, কোভিড টেস্টের লাইন এদেশে এতটা বড় যে, টেস্টের লাইনেই অধিকাংশের সংক্রমণ হতে পারে।   

[আরও পড়ুন: করোনার জের, বিশ্ব অর্থনীতি পুনর্গঠনের জন্য ভারতেই ভরসা আমেরিকার]                  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement