BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

আচমকা বিস্ফোরণের শব্দ প্যারিসে! ফের জঙ্গি হামলা? আতঙ্কে কাঁটা শহরবাসী

Published by: Paramita Paul |    Posted: September 30, 2020 5:00 pm|    Updated: September 30, 2020 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই তীব্র শব্দে কেঁপে উঠল ভালবাসার শহর প্যারিস (Paris)। মুহুর্তে আতঙ্কে ঘর ছেড়ে বেরিয়ে এলেন শহরাবাসী। ঝনঝন করে ভেঙে পড়ল কাঁচের জানলা। ভয়ে হুড়োহুড়ি শুরু করে দিয়েছিল পাখিরাও। আপাত শান্ত শহরটায় নিমেষে ফিরে এল বছর কয়েক আগের রক্তাক্ত সন্ত্রাসের স্মৃতি। কোথাও কি বিস্ফোরণ ঘটাল সন্ত্রাসবাদীরা? এই প্রশ্নটাই তখন প্যারিসের গলি-গলিতে ঘুরছে।

ভারতীয় সময় বুধবার দুপুর নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা প্যারিস শহর ও তৎসংলগ্ন এলাকা। মনে হয় কাছেপিঠেই কোথাও জোরালো বিস্ফোরণ হয়েছে। আতঙ্কে ঘনঘন ফোন যেতে থাকে পুলিশের কাছে। যদিও টুইটারে সঙ্গে সঙ্গে পুলিশের তরফে সাফাই দাওয়া হয়, প্যরিসে কোনও বিস্ফোরণ হয়নি। বরং ভালবাসার শহরের উপর দিয়ে যুদ্ধবিমান উড়েছে। কিন্তু আচমকা আকাশে যুদ্ধবিমান চক্কর কাটল তা নিয়ে অবশ্য ব্যাখ্যা দেয়নি পুলিশ। বরং শহরবাসীরে কাছে তাঁদের কাতর আরজি, অযথা জরুরি নম্বরে ফোন করবেন না।

[আরও পড়ুন ; আলোচনায় নারাজ আজারবাইজান ও আর্মেনিয়া, নাগর্নো-কারাবাখে চলছে ভয়াবহ যুদ্ধ]

প্রসঙ্গত, এর আগেও একাধিক বীভৎস নাশকতামূলক কাণ্ডকারখানার সাক্ষী থেকেছে ভালবাসার শহর প্যারিস। ২০১৬ সালে একদিনে একাধিক এলাকায় সন্ত্রাস হামলায় প্রাণ হারিয়েছিলেন শতাধিক মানুষ। এরপর থেকে চোরাগোপ্তা হামলা তো হয়েইছেই। সম্প্রতি ফের শার্লি এবদোর দপ্তরের সামনে ছুরি নিয়ে হামলা চায়াল এক যুবক। এমনকী, আইফেল টাওয়ার উড়িয়ে দেওযারও হুমকি এসেছে। সবমিলিয়ে চরম আতঙ্কে দিন কাটাচ্ছে ভালবাসার শহরের বাসিন্দারা। এমন আবহে, আচমকাই এই জোরালো আওয়াজ তাঁদের মনে আরও ভয় জাগাল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন ; ‘করোনায় মৃত্যু নিয়ে ভারত-চিন সঠিক তথ্য দিচ্ছে না’, পিঠ বাঁচাতে বিতর্কসভায় দাবি ট্রাম্পের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement