BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সাম্প্রদায়িক অশান্তির জেরে উত্তপ্ত সুইডেন, পুলিশের গাড়িতে আগুন বিক্ষুব্ধ জনতার

Published by: Soumya Mukherjee |    Posted: August 29, 2020 12:55 pm|    Updated: August 29, 2020 12:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রদায়িক অশান্তির ঘটনায় প্রবল উত্তেজনা ছড়াল সুইডেন (Sweden) -এর দক্ষিণ প্রান্তে অবস্থিত মালমো শহরে। হিংসাত্মক ঘটনার পাশাপাশি ভাঙচুর এবং পাথর ছোঁড়ার ঘটনাও ঘটেছে। এর ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন ওই শহরে বসবাসকারী মানুষরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাসমুস পলদান নামে একজন কট্ররপন্থী দানিশ নেতার সুইডেনের মালমো (Malmo) শহরে একটি মিটিং করার কথা ছিল। কিন্তু, তাঁকে সেই মিটিং করতে দেওয়া হয়নি। আবার কয়েকটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, মালমো শহরে তিনি যাতে মিটিং করতে না পারেন তাই তাঁকে আটক করেছিল পুলিশ। এর জেরে তাঁর অনুগামীরা কোরান পুড়িয়ে প্রতিবাদ দেখায় বলে অভিযোগ। আর এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই শুরু হয় গন্ডগোল।

[আরও পড়ুন: অবশেষে মিলল গালওয়ান সংঘর্ষে চিনা জওয়ানদের মৃত্যুর প্রমাণ! ভাইরাল ছবি ঘিরে জল্পনা ]

শুক্রবার সন্ধ্যায় মালমো শহরের রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকে মুসলিম সম্প্রদায়ের ৩০০ জনের বেশি মানুষ। শহরজুড়ে মিছিল করে ভাঙচুর চালানোর পাশাপাশি পাথর ছুঁড়তে থাকে। কোরান পড়ানোর প্রতিবাদে পুলিশের গাড়িগুলোতে আগুন ধরিয়ে দেয়। এর ফলে প্রবল উত্তেজনার সৃষ্টি হয় মালমো শহরে। সাধারণ মানুষ ভয়ে ঘরবন্দি হয়ে পড়েন। আর সেই সুযোগে শহরের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালায় বিক্ষোভকারীরা।

ওই সময়ে তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একদল মানুষ আল্লা হো আকবর স্লোগান দিতে দিতে দৌড়চ্ছে। আর পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টায় ব্যস্ত পুলিশকর্মীদের লক্ষ্য করে পাথর ও ইট ছোঁড়ার পাশাপাশি তাঁদের গাড়িতে আগুন ধরিয়ে দিচ্ছে। অনেক জায়গাতে আবার ভাঙচুর চালানোর পর পুলিশের গাড়িগুলির টায়ার খুলে রাস্তায় উপরে রেখে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: খুনসুটির মাঝেই আচমকা প্রবল আক্রোশ, আশ্রয়দাতারই টুঁটি টিপে মারল দুই সিংহ!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement