BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোদিই ভরসা! নির্বাচনে জিততে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে প্রচার ট্রাম্পের

Published by: Paramita Paul |    Posted: August 23, 2020 1:42 pm|    Updated: August 23, 2020 3:01 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন নির্বাচনেও এবার মোদি ম্যাজিকের আশা! আর তাই  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) ভোটপ্রচারের প্রথম ভিডিওতেই ‘পরম বন্ধু’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ভাষণের অংশ রাখা হয়েছে। রয়েছে ভারতে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের কিছু মুহূর্তও। আর এই সবের মূল লক্ষ্যই হল ২০ লক্ষ ইন্দো-মার্কিনির ভোট পকেটস্থ করা।

১০৭ সেকেন্ডের ভিডিওর শুরুতেই প্রধানমন্ত্রীর হিউস্টনের সভার ভিডিও ক্লিপিংস রাখা হয়েছে। যেখানে মোদি ট্রাম্পের পরিচয় দিতে গিয়ে বলছেন, “এর নাম আলাদা করে বলার প্রয়োজন নেই। ওঁর নাম প্রতিটি কথোপকথনেই উঠে আসে। উনি আমেরিকার প্রেসিডেন্ট।” প্রায় ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভূতের সামনে হিউস্টনে প্রধানমন্ত্রী মোদির জন্য এই সভার আয়োজন করা হয়েছিল। এবার সেই সভার ভিডিওর অংশই ট্রাম্পের প্রচারে ব্যবহার করা হল। শুধু হিউস্টনের সভারই নয়, ওই ভিডিওর অংশ হয়েছে ট্রাম্পের গুজরাটের সফরের মুহূর্তও। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রাম্পকে নিজের পরিবারের অংশ বলে পরিচয় করাতে দেখা গিয়েছে। আবার ট্রাম্প বলেছেন, “ভারত আমেরিকার  সবচেয়ে বিশ্বস্ত বন্ধু। দু’দেশের মধ্যে সুন্দর সম্পর্ক গড়ে উঠেছে।”

 

[আরও পড়ুন: উড়ে চলেছে মিসাইল, গোলা ছুঁড়ছে ট্যাংক, ভিডিও প্রকাশ করে চিনকে বার্তা তাইওয়ানের]

ওয়াকিবহাল মহল বলছে, ভারতীয়দের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছেন ট্রাম্প। আর তাই বারবার প্রচারে ভারতের বিভিন্ন বিষয় তুলে ধরা হচ্ছে। তবে স্রেফ ডোনাল্ড ট্রাম্প নন, জো বিডেনের ভোটপ্রচারেও বারবার ভারতীয়দের কথা উঠে আসছে। উপরাষ্ট্রপতি পদপ্রার্থী কমলা হ্যারিস তো দক্ষিণ ভারতে কাটানো ছেলেবেলার কথাও তুলে ধরেছেন তিনি। এবার মার্কিন প্রেসিডেন্ট দ্বিতীয়বার ভোট বৈতরণী পার করতে সেই মোদি ম্যাজিকেই ভরসা রাখলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: এখনও কোমায় নাভালনি, চিকিৎসার জন্য বার্লিনে আনা হল বিরোধী রুশ নেতাকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement