৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ভাই ডোনাল্ড মিথ্যুক, নীতিহীন’, দিদির ফোনালাপ ভাইরাল হতেই বিপাকে মার্কিন প্রেসিডেন্ট

Published by: Paramita Paul |    Posted: August 23, 2020 5:19 pm|    Updated: August 23, 2020 5:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন যত এগিয়ে আসছে ততই পরিবারকে নিয়ে বিপদ বাড়ছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের (Donald Trump)। ভাইঝির বইয়ের জ্বালায় আগেই রাতের ঘুম উড়েছে ট্রাম্পের। এবার দিদির অডিও টেপ প্রকাশ্যে আসায় আরও বিপাকে মার্কিন প্রেসিডেন্ট। আমেরিকার সংবাদমাধ্যমে প্রকাশিত অডিওটিতে ট্রাম্পকে নীতিহীন, মিথ্যুক বলেছেন দিদি ম্যারিয়ান ট্রাম্প ব্যারি। ভোট প্রচারে এই কথোপকথন বিরোধী শিবিরের শ্রেষ্ঠ হাতিয়ার হয়ে উঠবে, তা বলার অপেক্ষা রাখে না। তবে ভারতীয় সময় রবিবার সন্ধে পর্যন্ত এনিয়ে হোয়াইট হাউসের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইউরোপ-আমেরিকার (America) তাবড় সংবাদমাধ্যম ওই অডিও টেপ প্রকাশ করেছে। জানা গিয়েছে, অডিওটি ২০১৮-২০১৯ সাল নাগাদ রেকর্ড করা। জানা গিয়েছে, আমেরিকা-মেক্সিকো সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে ট্রাম্প প্রশাসনের অভিবাসন নীতি নিয়ে অখুশি ছিলেন তাঁর দিদি ম্যারিঅ্যান। অডিওতে ট্রাম্প সম্পর্কে ম্যারিঅ্যানকে বলতে শোনা গিয়েছে, “ওঁর কোনও নীতি নেই। ওঁর মূল্যবোধ নিয়ে যত কম বলা যায় তত ভাল!” প্রেসিডেন্ট ট্রাম্পের কর্মকাণ্ডে হতাশ ব্যারি বলেন, ‘ওঁর টুইটগুলো দেখে ভাবি, কত মিথ্যাই না বলছেন। হয়তো সরাসরি বলছি। কিন্তু এটাই ঘটনা। নীতিহীনতা আর মিথ্যা ভরা সমস্ত কথা। শুধু ভোটারদের মন যোগাতে এসব বলেন।”

[আরও পড়ুন: মোদিই ভরসা! নির্বাচনে জিততে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে প্রচার ট্রাম্পের]

মার্কিন সংবাদমাধ্যমের দাবি, দীর্ঘ কয়েক ঘণ্টার অডিও টেপ তাঁদের হাতে এসেছে। মূলত ওই ফোনের কথোপকথনটি ট্রামের বোন ও ভাইঝির মধ্যের। তবে ওই অডিও টেপে পিসি-ভাইঝির যে কথা হয়েছে তার মাঝে ট্রাম্পের বোনকে বলতে শোনা গিয়েছে, “এসব কথা যেন গোপনই থাকে। পাঁচ কান না হয়!” কিন্তু গোপনও কথাটি তো আর গোপন রইল না। ফলে ভাইয়ের প্রতি দিদির মনোভাবকে যে বিরোধীরা হাতিয়ার হিসেবে ব্যবহার করব, তা বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন: ‘মিথ্যা রটনা’, দেশের মাটিতে দাউদের উপস্থিতি নিয়ে ভোলবদল পাকিস্তানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement