৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চুলোয় স্বাস্থ্যবিধি! মুখ না ঢেকেই N-95 মাস্ক তৈরির কারখানা পরিদর্শনে ট্রাম্প

Published by: Subhajit Mandal |    Posted: May 6, 2020 10:17 am|    Updated: May 6, 2020 10:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে চূড়ান্ত অসচেতনতামূলক আচরণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump)। শ্রমিক ভরতি N-95 মাস্ক তৈরির কারখানায় তিনি চলে গেলেন মাস্ক না পরেই। মার্কিন মুলুক এখন করোনার এপিসেন্টার। হাজার হাজার মানুষের প্রাণ গিয়েছে এই মারণ ব্যাধিতে। স্রেফ গত ২৪ ঘণ্টায় ২,৩৩৩ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়। কিন্তু তা সত্বেও মার্কিন প্রেসিডেন্টের এই মুখোশহীন কারখানা সফর বাড়াচ্ছে বিতর্ক।

[আরও পড়ুন: ‘করোনা নিয়ে চিনের বিরুদ্ধে কোনও প্রমাণ দেখাতে পারেনি আমেরিকা’, দাবি WHO’র]

মঙ্গলবার ফিনিক্সের হানিওয়েল কারখানায় পরিদর্শনে যান মার্কিন প্রেসিডেন্ট। কারখানা পরিদর্শনের সময় প্রেসিডেন্টের মুখে মাস্ক ছিল না। সঙ্গে থাকা মার্কিন আধিকারিকরাও কেউ মাস্ক পরেননি। তবে সেফটি গ্লাস পরেছিলেন সকলেই। কিন্তু করোনা যেভাবে সংক্রমণ ছড়ায় তা রুখতে শুধু সেফটি গ্লাস যে যথেষ্ট নয়, তা হয়তো শিশুরাও জানে। আশ্চর্যের বিষয় হল, প্রেসিডেন্টের সফরের সময় কারখানার সমস্ত কর্মীদের মুখে মাস্ক ছিল। কারখানার বিভিন্ন কাট-আউটে লেখাও ছিল মাস্ক ছাড়া এই এলাকায় প্রবেশ করা যাবে না। সেসব তোয়াক্কা না করেই মাস্কের কারখানায় সদলবলে গিয়ে বিপদের আশঙ্কা বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট। এই প্রথম নয়, এর আগেও একাধিক ক্ষেত্রে মাস্ক পড়তে অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: ১ লক্ষ ছাড়াতে পারে আমেরিকায় মৃতের সংখ্যা, ঘুম উড়েছে ট্রাম্পের]

এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আড়াই লক্ষের কাছাকাছি মানুষ। স্রেফ মার্কিন মুলুকেই কোভিড-১৯ (COVID-19) ভাইরাসের সংক্রমণে অন্তত এক লক্ষ মানুষ প্রাণ হারাতে পারেন। ট্রাম্প নিজেই এই আশঙ্কা প্রকাশ করেছেন। অথছ নিজেই এখন সতর্ক নন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement