BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কূটনৈতিক জয় ভারতের, নীরব মোদির প্রত্যর্পণে সবুজ সংকেত ব্রিটিশ আদালতের

Published by: Monishankar Choudhury |    Posted: February 25, 2021 4:44 pm|    Updated: February 25, 2021 5:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিএনবি কেলেঙ্কারিতে অভিযুক্ত নীরব মোদির প্রত্যর্পণে সবুজ সংকেত দিল ব্রিটেনের আদালত। বিচারক স্পষ্ট ভাষায় জানিয়েছেন, ভারতীয় বিচারব্যবস্থার মুখোমুখি হতে হবে আর্থিক দুর্নীতিতে জড়িত ওই ব্যবসায়ীকে।

[আরও পড়ুন: দেশ থেকে ঘুচে গেল চরম দারিদ্র! চিনা প্রেসিডেন্টের চমকপ্রদ দাবি ঘিরে শোরগোল]

বৃহস্পতিবার, ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেটস কোর্টে শুরু হয় প্রত্যর্পণ মামলার শুনানি। দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ জেল থেকে ভিডিও কনফারেনসিংয়ের মাধ্যমে হাজিরা দেন নীরব মোদি। প্রত্যর্পণ ঠেকাতে তাঁর আইনজীবী যুক্তি দেন, মানসিকভাবে নীরব সুস্থ নন। জোর করে ভারতে পাঠালে তিনি আত্মহত্যা করতে পারেন। তবে এই যুক্তি ধোপে টেকেনি। শুনানি শেষে বিচারক স্যামুয়েল গুজ বলেন, “ভারতে পাঠালে নীরব মোদি আত্মহত্যা করতে পারেন এমনটা মনে করার কোনও যুক্তি নেই। তাছাড়া, মুম্বইয়ের অর্থার রোড জেলে সমস্ত চিকিৎসা তিনি পাবেন। ভারতীয় বিচারব্যবস্থার মুখোমুখি হতে হবে তাঁকে।”

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ মার্চ লন্ডনের একটি ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে গিয়ে গ্রেপ্তার হন নীরব মোদি। ভারত তাঁর পাসপোর্ট আগেই বাতিল করে দিয়েছিল। কিন্তু গ্রেপ্তারির পর দেখা যায় নীরবের হেফাজতে একাধিক পাসপোর্ট রয়েছে। একটি যেমন মেট্রোপলিটন পুলিশের হেফাজতে। আর একটি মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রকে জমা আছে। তৃতীয় একটি রয়েছে দেশের ড্রাইভিং ও ভেহিক্যালস লাইসেন্স দপ্তরে। তাছাড়া নীরবের কাছে একাধিক রেসিডেন্সি কার্ড রয়েছে। যার মধ্যে সংযুক্ত আরব আমিরশাহি, সিঙ্গাপুর ও হংকংয়ে থাকার অনুমতি রয়েছে।

[আরও পড়ুন: দেশ থেকে ঘুচে গেল চরম দারিদ্র! চিনা প্রেসিডেন্টের চমকপ্রদ দাবি ঘিরে শোরগোল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement