BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘ইতিহাসের অন্যতম দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট’, নাছোড়বান্দা ট্রাম্পকে বেনজির কটাক্ষ বিডেনের

Published by: Biswadip Dey |    Posted: November 20, 2020 1:53 pm|    Updated: November 20, 2020 1:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের ফলাফলকে না মেনে গোটা বিশ্বের কাছে খারাপ বার্তা পাঠাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আবারও বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে বিস্ফোরক মেজাজে দেখা গেল হবু (US President-elect) প্রেসিডেন্ট জো বিডেনকে (Joe Biden)। 

ইতিমধ্যেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ঘোষিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী বিডেন। রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প সেই ফলাফল মেনে নেননি। নির্বাচনে রিগিং করে তাঁকে হারানোর অভিযোগ তুলেছেন তিনি। হেঁটেছেন আইনি লড়াইয়ের রাস্তায়। তাঁর সমর্থকরাও আমেরিকার বিভিন্ন শহরের রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন। পরিস্থিতি এখনও বদলায়নি।

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে ‌বিকিনি মডেলের উষ্ণ ছবি ‘Like’ পোপ ফ্রান্সিসের! সরগরম নেটদুনিয়া]

প্রতিদ্বন্দ্বীর এহেন আচরণ ভালভাবে নিচ্ছেন না ৭৭ বছরের বিডেন। তাঁর কথায়, ‘‘আমি মনে করি সবাই দেখতে পাচ্ছেন এই অবিশ্বাস্য দায়িত্বজ্ঞানহীনতা। বাকি বিশ্বের কাছে খারাপ বার্তা যাচ্ছে গণতন্ত্রের পরিচালনার বিষয়ে। আমি জানি না ওঁর উদ্দেশ্য কী। কিন্তু ব্যাপারটা নিঃসন্দেহে  চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতা।’’ ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ইতিহাসে অন্যতম ‘দায়িত্বজ্ঞানহীন’ প্রেসিডেন্ট হিসেবে চিহ্নিত হবেন বলে কটাক্ষ করেছেন বিডেন। সেই সঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে বলছেন, ‘‘আমরা তো জানি, আমরা জিতেছি। কিন্তু বুঝতে পারছি না ওই লোকটি কী ভাবছেন। আমি নিশ্চিত উনিও বুঝেছেন উনি জেতেননি। জিতবেনও না। ২০ জানুয়ারি আমরাই শপথগ্রহণ করব।’’

[আরও পড়ুন: দক্ষিণ অস্ট্রেলিয়ায় শুরু বিশ্বের অন্যতম কঠোর লকডাউন! কার্যত স্তব্ধ জনজীবন]

গত রবিবার এপ্রসঙ্গে ট্রাম্প টুইট করে জানান, ‘আমি কখনও হার মানিনি আর ভবিষ্যতেও মানব না। জাল সংবাদমাধ্যমগুলির নজরে বিডেন জয়ী হতে পারে। তিনি অনেকের চোখে জয়ী হলেও আমি হার বা জেতার বিষয়ে এখনও কিছু স্বীকার করিনি। এখনও অনেক পথ চলতে হবে। আরও লড়াই বাকি রয়েছে। নির্বাচনে রিগিং করে আমাকে পরাজিত দেখানো হচ্ছে। শেষ পর্যন্ত আমরাই জিতব।’’

প্রসঙ্গত, জর্জিয়ায় পুনর্গণনার আবেদন জানিয়েছিলেন ট্রাম্প। কিন্তু দেখা গিয়েছে পুনর্গণনার পরেও ভোটের ফলাফলে পরিবর্তন হয়নি। বিডেনই জয়ী হয়েছেন। এর আগেও ট্রাম্প সম্পর্কে ক্ষোভ উগরে দিতে দেখা গিয়েছে তাঁকে। বৃহস্পতিবারও একই সুরে ট্রাম্পকে আক্রমণ করলেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement