BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেক আপ টিউটোরিয়ালে CAA’র প্রতিবাদ, ভাইরাল মার্কিন কিশোরী ফিরোজা

Published by: Sayani Sen |    Posted: December 25, 2019 9:17 pm|    Updated: December 25, 2019 9:17 pm

US teen criticises CAA in new viral skincare video on social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে তোলপাড় গোটা দেশ। কেউ বিক্ষোভকে আন্দোলনের পথ হিসাবে বেছে নিয়েছেন। আবার কারও প্রতিবাদের ভাষা ছবি। প্রি ওয়েডিং ফটোশুটের মাধ্যমে সদ্যই CAA’র প্রতিবাদে গর্জে উঠেছেন কেরলের দম্পতি। এবার মেক আপ টিউটোরিয়ালের ভিডিওকে প্রতিবাদের মাধ্যম হিসাবে বেছে নিলেন মার্কিন কিশোরী। তার এই প্রতিবাদই এখন সোশ্যাল মিডিয়ার হটকেক।

ফিরোজা আজিজ নামে ওই মার্কিন কিশোরী মূলত মেক আপ টিউটোরিয়ালের টিকটক ভিডিওর মাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠে। চিনের সরকারের সমালোচনার ভিডিও ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়েই বাড়ছে বিভিন্ন ইস্যুতে প্রতিবাদে গর্জে ওঠা। সম্প্রতি তাঁর ৪৪ সেকেন্ডের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যাতে মূলত কীভাবে ত্বকের যত্ন নেওয়া যায়, সেই সংক্রান্ত আলোচনাই চলছিল। কিন্তু আচমকাই সেই আলোচনার মাঝে চলে আসে সংশোধিত নাগরিকত্ব আইনের(CAA) প্রসঙ্গ। এই আইনের তীব্র বিরোধিতা করে ফিরোজা। এমনকী এই আইন ভারতীয় সংবিধান বিরোধী বলেও দাবি করে বসে। শেষে যদিও আবার মেক আপ টিউটোরিয়াল প্রসঙ্গে ফিরে যায় ফিরোজা।

[আরও পড়ুন: পিছন থেকে খুদের উপর হামলা বাঘের! ভাইরাল হাড়হিম করা ভিডিও]

উত্তপ্ত ইস্যুর বিরোধিতার এই ভিডিও ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। বহু নেটিজেনের সমর্থন পেয়েছে ফিরোজা। অনেকেই লিখেছেন, “দয়া করে প্রতিবাদ করা বন্ধ করবেন না।”

আবার কেউ কেউ ফিরোজার বিরোধিতাও করেছেন। ওই মার্কিন কিশোরী CAA সম্পর্কে সঠিকভাবে জানে না বলেও কটাক্ষ করেছেন নেটিজেনদের একাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে