BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Taliban Terror: আমেরিকার ফেলে যাওয়া প্লেনে দোল খাচ্ছে তালিবান জঙ্গি! হেসে খুন চিন

Published by: Monishankar Choudhury |    Posted: September 10, 2021 2:32 pm|    Updated: September 10, 2021 5:38 pm

Video of Taliban militant swinging on plane wing goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনে তালিবান (Taliban) জঙ্গিদের অদ্ভুত কাণ্ডকারখানা ছড়িয়েছে নেটদুনিয়ায়। হেলিকপ্টার থেকে দড়ি বেঁধে ঝুলন্ত অবস্থায় দেখা গিয়েছে এক তালিবকে। কাবুলের প্রেসিডেন্সিয়াল প্যালেসের গদি আঁটা চেয়ারে নোংরা পা তুলে বসতে দেখা গিয়েছে জেহাদিদের। এবার যুদ্ধবিমানের ডানা থেকে দড়ি ঝুলিয়ে তৈরি দোলনায় প্রবল উচ্ছ্বাসে দোল খেতে দেখা গিয়েছে এক জঙ্গিকে।

[আরও পড়ুন: Afghanistan Crisis: আফগানিস্তান নিয়ে এখনও গভীর উদ্বেগে ভারত, UNSC-তে বিবৃতি দিলেন প্রতিনিধি]

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ভিডিও। সেখানে দেখা যাচ্ছে যুদ্ধবিমানের ডানা থেকে দড়ি ঝুলিয়ে দোলনা তৈরি করা হয়েছে। আর বাচ্চাদের মতো প্রবল উচ্ছ্বাসে সেই দোলনায় বসে দুলছে এক ব্যক্তি। তাকে পিছন থেকে দোল দেওয়াতেও উৎসাহের অন্ত নেই সঙ্গীদের। প্রবল উচ্ছ্বাসে মেতে উঠেছে আশপাশে দাঁড়িয়ে থাকা বাকি জেহাদিরা। তালিবানের এহেন কাণ্ডে রীতিমতো অবাক নেটাগরিকরা। জানা গিয়েছে, যুদ্ধবিমানগুলি আফগান বায়ুসেনার। আপাতত সেগুলি বাতিল হয়ে বায়ুসেনা ঘাঁটিতে দিন গুনছে। আর এককালের ভয়াবহ হাতিয়ারগুলি এখন হয়ে উঠেছে তালিবানের খেলনা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার আদিত্য রাজ কৌল নামে এক সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়ে তালিবানের ওই কাণ্ড। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার করতেই সেটি ভাইরাল হয়ে যায়। প্রায় সঙ্গে সঙ্গে বয়ে যায় কমেন্টের বন্যা। এক নেটিজেন ঠাট্টা করে লেখেন, “শৈশবেই ওদের হাতে বন্দুক ধরিয়ে দেওয়া হয়েছিল। তাই এখন শৈশব উপভোগ করতে চাইছে তারা।” একজন আবার সাবধান করেছেন, ‘‘ওদের নিয়ে হাসিঠাট্টা করার আগে ভাবুন। যে দুলছে, সেই হয়তো ভবিষ্যতে দেশের মন্ত্রী হবে।”

এদিকে, তালিবানের দোল খাওয়ার ভিডিওটি শেয়ার করে আমেরিকাকে কটাক্ষ করেছেন চিনের (China) বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “সাম্রাজ্যের বধ্যভূমিতে তাদের হাতিয়ারকে খেলনায় পরিণত করেছে তালিবান।” বলে রাখা ভাল, গত আগস্ট মাসে দেশ ছাড়ার আগে কাবুল বিমানবন্দরে অন্তত ৭৩টি সামরিক বিমান ও হেলিকপ্টার অকেজো করে রেখে যায় মার্কিন ফৌজ। মজার-ই-শরিফ ও কান্দাহারের বায়ুসেনা ঘাঁটিতেও অনেক যুদ্ধবিমানের মরচে ধরা কঙ্কাল রয়েছে।

[আরও পড়ুন: ৯/১১ বর্ষপূর্তিতেই শপথগ্রহণ তালিবানের মন্ত্রীদের! আমেরিকার অস্বস্তি বাড়াতেই পরিকল্পনা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে