BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিলাম হচ্ছে পাক প্রধানমন্ত্রীর গোপন তথ্য? ভাইরাল অডিও ক্লিপ ঘিরে তুঙ্গে জল্পনা

Published by: Anwesha Adhikary |    Posted: September 26, 2022 6:13 pm|    Updated: September 26, 2022 6:13 pm

Viral audio clip makes Shehbaz Sharif in trouble, supposed to be auctioned in dark web | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের অফিসের কথোপকথনের অডিও ক্লিপ ফাঁস হয়ে গেল। শুধু ফাঁস হওয়াই নয়, ডার্ক ওয়েবে সেই অডিও ক্লিপ নিলাম করা হচ্ছে বলেও জানা গিয়েছে। ফলে পাকিস্তানের সাইবার সিকিয়োরিটি নিয়ে প্রশ্ন উঠছে। শুধু তাই নয়, প্রকাশ্যে এসেছে পাক প্রশাসনের বেশ কিছু তথ্য। সেদেশের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা থেকে শুরু করে ভারত থেকে যন্ত্রপাতি কেনার পরিকল্পনা-সমস্ত আলোচনাই ফাঁস হয়ে গিয়েছে। প্রসঙ্গত, পাকিস্তানে বন্যার সময়ে ভারত থেকে সাহায্য নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন মিফতাহ।

পাকিস্তানের বিরোধী দল পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরি বলেছেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে প্রায় একশো ঘন্টার অডিও ক্লিপ ফাঁস হয়েছে। ডার্ক ওয়েবে প্রায় ৩৫ লক্ষ ডলারের বিনিময়ে অন্য দেশের কাছে সেই তথ্য বিক্রি করে দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি। পাকিস্তান প্রশাসনের শীর্ষ পর্যায়ের বৈঠকের গুরুত্বপূর্ণ তথ্য নিলামে তোলা হয়েছে, এই অভিযোগে সরব হন ফাওয়াদ। সব মিলিয়ে চূড়ান্ত বিপাকে পড়েছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shehbaz Sharif)।

[আরও পড়ুন: রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, পাঁচ নাবালক পড়ুয়া-সহ ১৩ জনের মৃত্যু]

ভাইরাল হওয়া অডিও ক্লিপগুলির মধ্যে প্রধানত দু’টি ক্লিপ নিয়ে বেশি বিতর্ক তৈরি হয়েছে। প্রথমটিতে শোনা যাচ্ছে শাহবাজ-সহ অন্যান্য মন্ত্রীদের কথোপকথন। সেখানে আলোচনা করা হচ্ছে অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলকে নিয়ে। তাঁর দুর্বল আর্থিক নীতির কারণেই দেশের ঋণের বোঝা বাড়ছে বলে মনে করেন পাক জনতার অধিকাংশ। সেই সঙ্গে বন্যা দুর্গত পাকিস্তানের জন্য ভারত থেকে সাহায্য গ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সবমিলিয়ে পাক সরকারের অপছন্দের তালিকায় বেশ উপরের দিকেই রয়েছেন মিফতাহ।

অপর অডিও ক্লিপে শোনা যাচ্ছে, ভারত থেকে যন্ত্রপাতি আমদানি করতে ইচ্ছুক পাক প্রধানমন্ত্রীর নাতজামাই। সেই কারণেই শাহবাজের কন্যা মরিয়ম বলছেন, তাঁর জামাই যেন অবাধে ভারত থেকে আমদানি করতে পারেন, সেই ব্যবস্থা করে দিতে। সব মিলিয়ে পাকিস্তানের সাইবার সুরক্ষার বেহাল দশা নিয়ে তীব্র ধিক্কার জানিয়েছেন ফাওয়াদ। দেশের নিরাপত্তাও বিঘ্নিত হয়েছে বলেই দাবি করেছেন তিনি। দেশের নেতাদের ইন্ধনেই এইভাবে তথ্য ফাঁস হয়েছে, এমন দাবিও করেছেন ফাওয়াদ। তবে এই বিষয়ে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি পাক সরকারের তরফে।

[আরও পড়ুন: উপত্যকায় নতুন রাজনৈতিক দল, আত্মপ্রকাশ গুলাব নবি আজাদের ‘ডেমোক্র্যাটিক আজাদ পার্টি’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে