২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত পুতিনের মুখপাত্র, সস্ত্রীক হাসপাতালে যান দিমিত্র

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 12, 2020 10:21 pm|    Updated: May 12, 2020 10:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ (Dmitry Peskov)। মঙ্গলবারই তিনি করোনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট পান। সংক্রমিত হয়ে সস্ত্রীক হাসপাতালে গেলেন দিমিত্রি। তবে পুতিনের মুখপাত্র আক্রান্ত হওয়ায় চিন্তারর ভাঁজ পড়েছে রাশিয়ার জনসাধারণের কপালে।

দীর্ঘ দু-দশক ধরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে কাজ করছেন দিমিত্রি পেসকভ। বেশ কয়েকদিন ধরে তাঁর কিছু উপসর্গল দেওয়া দেওয়ায় করোনা পরীক্ষা তকরা হয়। মঙ্গলবার রিপোর্ট পজিটিভ পাওয়ায় তৎখনাত হাসপাতালে গেলেন দিমিত্রি। ক্রেমলিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ বলেন, ‘হ্যাঁ, আমি অসুস্থ। আমি চিকিৎসাধীন রয়েছি।’ রুশ সংবাদ সংস্থা TASSকে পেশকভ জানান, “তাঁর সঙ্গে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাক্ষাৎ হয়েছিল দীর্ঘ এক মাসের বেশি সময় হয়ে গেল।” ১২ দিন আগে শেষবার দিমিত্রিকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। ক্রেমলিনের (Kremlin) তরফে জানানো হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য সুরক্ষিত। রাশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মস্কোর বাইরে এক বাসভবনে রয়েছেন রুশ প্রেসিডেন্ট। সেই বাসভবন থেকেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সরকারি বিভিন্ন বৈঠকে যোগ দিচ্ছেন পুতিন। তাই চিন্তার কোনও কারণ নেই।

[আরও পড়ুন:মৃত করোনা আক্রান্ত আরও এক CISF অফিসার, সংক্রমিত ২১ জন জওয়ান]

দিমিত্রির আগে রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন-সহ তাঁর মন্ত্রিসভার ৪ সদস্য করোনায় আক্রান্ত হন। এপ্রিলের শেষের দিকে করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে সাময়িক ভাবে সরে দাঁড়ান মিশুস্তিন। প্রধানমন্ত্রী ছাড়াও সংক্রামিতদের মধ্যে রয়েছেন সংস্কৃতি মন্ত্রী ওলগা লিয়াবিমোভা, নির্মাণমন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ এবং তাঁর মন্ত্রকেরই উপমন্ত্রী। সূত্রের খবর, পেসকভের স্ত্রী তাতয়ানা নাভকাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের আরও কারও মধ্যে সংক্রম যাতে না ছড়ায় তার জন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। পেসকভের স্ত্রী নাভকা অলিম্পিক আইস ড্যান্সিংয়ে সোনাজয়ী। দিমিত্রির স্ত্রী জানান, “তাঁরা দু-জনেই চিকিত্‍‌সকের পর্যবেক্ষণে রয়েছেন।”

[আরও পড়ুন:করোনায় মৃত হিন্দুদের অস্থি পরিবারের হাতে দেওয়া হোক, রাজ্যের কাছে দাবি দিলীপের]

করোনা সংক্রমণের নিরিখে ব্রিটেন ও ইতালিকেও পিছনে ফেলে দিয়েছে রাশিয়া। রোজই কয়েক হাজার করে সংক্রামিত হচ্ছেন। তবে, সংক্রমণের তুলনায় মৃত্যুহার অন্যান্য অনেক দেশের তুলনায় কম। সরকারি হিসেবে রাশিয়ায় করোনা আক্রান্ত ২ লক্ষ ৩২ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ২,১১৬ জনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement