BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

বাদ সাধল হোয়াইট হাউস, করোনা নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষী দেবেন না ফাউচি

Published by: Monishankar Choudhury |    Posted: May 2, 2020 12:44 pm|    Updated: May 2, 2020 12:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ নিয়ে ডোনাল্ড ট্রাম্প ও অ্যান্টনি ফাউচির ঠান্ডা লড়াই নতুন কিছু নয়। ‘সাদা বাড়ি’র আড়ালে আবডালে তা নিয়ে আলোচনাও কম হয় না। এহেন পরিস্থিতিতে ফাউচিকে প্রেসিডেন্টের বিরুদ্ধে সাক্ষী দিতে ডেকেছিল মার্কিন সংসদের ‘House Appropriations Committee’। আর এতে বাদ সেধেছে হোয়াইট হাউস। 

[আরও পড়ুন: মিলেছে করোনার দাওয়াই! রেমডিসিভির প্রয়োগে সবুজ সংকেত দিল আমেরিকা]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আগামী সপ্তাহে করোনা মহামারিতে ট্রাম্প প্রশাসনের করা পদক্ষেপ নিয়ে শুনানি হবে ‘House Appropriations Committee’r ‘Labor-HHS-Education subcommittee’তে। বলে রাখা ভাল, মার্কিন সংসদের নিম্নকক্ষ ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভস-এর কমিটিগুলির মধ্যে একটি ‘House Appropriations Committee’।কমিটির মুখপাত্র ইভান হল্যান্ডার বলেন, “আগামী সপ্তাহে করোনা মোকাবিলায় সরকারের পদক্ষেপ নিয়ে সাক্ষী হিসেবে আমরা অ্যান্টনি ফাউচিকে ডেকে পাঠিয়েছিলাম। তবে হোয়াইট হাউস এতে বাদ সেধেছে।” এদিকে, হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি জুড ডিয়ের বলেন, করোনা মহামারির বিরুদ্ধে সমস্ত শক্তি প্রয়োগ করে লড়াই করছে আমেরিকা।অর্থনীতিকে কীভাবে খুলে ফের চাঙ্গা করা যায়, সেই চেষ্টা চলছে। এমন সময় এই লড়াইয়ে শামিল ব্যক্তিদের কংগ্রেসের শুনানিতে হাজির করে সময় নষ্ট করা উচিত নয়। তবে সঠিক সময়ে ফাউচিকে কমিটির সামনে পেশ করা হবে বলেও জানান তিনি। 

উল্লেখ্য,  আমেরিকার করোনা সংক্রান্ত টাস্ক ফোর্সের মাথায় রয়েছেন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ফাউচি। ১৯৮৪ থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজ-এর প্রধান। এর আগে এডস, জিকা ও ইবোলা মহামারি ঠেকাতে কাজ করেছেন। কয়েকদিন আগে তিনি স্বীকার করে নেন, আরও আগে কড়া পদক্ষেপ করলে বিপুলসংখ্যক মৃত্যু ঠেকানো যেত। কিন্তু তাঁদের সুপারিশ অগ্রাহ্য করা হয় বলে তিনি আক্ষেপ করেন। তারপরই প্রশাসনের সঙ্গে তাঁর সংঘাত শুরু হয়। ফাউচিকে পদ থেকে সরিয়ে দেওয়ার দাবিতে করা একটি টুইটে রি-টুইট করে বিতর্ক উসকে দিয়েছিলেন ট্রাম্প। যদিও চাপে পড়ে হোয়াইট হাউস জানায় ডা. অ্যান্টনি ফাউচিকে পদ থেকে সরানো হচ্ছে না। নিজের পদেই বহাল থাকছেন তিনি।                                   

[আরও পদক্ষেপ: কবে আসবে করোনার প্রতিষেধক? উত্তর দিলেন বিল গেটস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement