BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পশ্চিমবঙ্গ থেকে ধৃত বঙ্গবন্ধুর আরেক খুনি! ইঙ্গিত বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: April 20, 2020 6:51 pm|    Updated: April 20, 2020 6:52 pm

Moslem Uddin, another Bangabandhu killer, is arrested

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: কয়েকদিন আগেই ফাঁসি হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক খুনি আবদুল মাজেদের। মার্চের মাঝামাঝির সময়ে একদিন রাতে তাকে ঢাকার রাজপথ থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরে জেরায় জানা যায়, গত ২৩ বছর ধরে কলকাতায় আশ্রয় নিয়েছিল বঙ্গবন্ধুর ওই খুনি। এমনকী বিয়ে করে সংসারও শুরু করেছিল। যদিও শেষ রক্ষা হয়নি। বঙ্গবন্ধুকে খুন করার চার দশক পরে ফাঁসির দড়িতে ঝুলতে হল তাকে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই পশ্চিমবঙ্গের একটি গোপন ডেরা থেকে আরেক খুনি মোসলেমউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পাওয়া গেল। বিষয়টি শুনলেও এখনও পর্যন্ত তিনি নিশ্চিত নন বলে মন্তব্য করে জল্পনা আরও উসকে দিলেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেক খুনি রিসালদার (বরখাস্ত) মোসলেমউদ্দিন পশ্চিমবঙ্গে আত্মগোপন করে থাকাকালীন গ্রেপ্তার হয়েছে বলে ঢাকায় খবর রটেছে। তাকে উত্তর ২৪ পরগনার একটি ডেরা থেকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর বাড়িতে হানা দেওয়া দলটির সামনের সারিতে ছিল মোসলেমউদ্দিন। অনেকের দাবি, মোসলেমউদ্দিনই গুলি করে হত্যা করেছিল জাতির জনককে। পরে ভারতে অনুপ্রবেশ করে উত্তর ২৪ পরগনার একটি আধা শহরে ইউনানি চিকিৎসক সেজে বাড়ি ভাড়া করে আত্মগোপন করেছিল।

[আরও পড়ুন: বাংলাদেশে করোনার বলি ১০১ জন, আক্রান্ত বেড়ে ২৯৪৮ ]

 

সোমবার বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এ বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। এর জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমিও বিষয়টি শুনেছি। তবে এখন কোনও সূত্র থেকে নিশ্চিত হতে পারিনি। বিষয়টি যাচাই করা দেখা হচ্ছে।’ সদ্য ফাঁসি হওয়া আবদুল মাজেদকে জেরা করে মোসলেমউদ্দিনও পরিচয় ভাঁড়িয়ে দীর্ঘদিন পশ্চিমবঙ্গে লুকিয়ে রয়েছে বলে জানতে পারেন বাংলাদেশের গোয়েন্দারা।

[আরও পড়ুন: করোনা আবহে PPE পরে ডাকাতি! সতর্কবার্তা বাংলাদেশ পুলিশের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে