Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

ভোটের ২ দিন আগে ডোমকলে উদ্ধার প্রচুর বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালায় পুলিশ।

2024 Lok Sabha Election: 16 bombs recovered from Domkal in Murshidabad

উদ্ধার বোমা ও বোমা তৈরির মশলা। নিজস্ব চিত্র

Published by: Subhankar Patra
  • Posted:May 4, 2024 12:03 pm
  • Updated:May 4, 2024 12:03 pm

অতুলচন্দ্র নাগ, ডোমকল: তৃতীয় দফার নির্বাচনের বাকি মাত্র দুদিন। তার আগে মুর্শিদাবাদের ডোমকলে তিনটি জায়গা থেকে উদ্ধার প্রচুর বোমা। সঙ্গে পাওয়া গিয়েছে বোমা তৈরির মশলাও। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সকালে ডোমকলের (Domkal) রায়পুরের খিদিরপাড়া, শ্মশান ঘাট ও নিশ্চিন্তপুর ফরাজিপাড়া এলাকায় তল্লাশি চালায় পুলিশ। তল্লাশিতে উদ্ধার হয়েছে ১৬টি বোমা। প্লাস্টিকের বালতি, নাইলনের ব্যাগে সকেট বোমা ও বোমা তৈরির মশলা ছিল বলে জানিয়েছে পুলিশ। এলাকাগুলিতে মোতায়েন রয়েছে পুলিশ বাহিনী। খবর দেওয়া হয়েছে বোম স্কোয়াডকে। স্থানীয় এক মহিলা রাশিদা বিবি বলেন, “সকালে ঘুম থেকে উঠে দেখি এলাকায় পুলিশ আসছে। পরে জানলাম বোমা পাওয়া গিয়েছে। দুদিন বাদে ভোট। আমরা সুষ্ঠুভাবে ভোট দিতে চাই। পুলিশের উচিত সঠিক পরিবেশ তৈরি করা।”

Advertisement

[আরও পড়ুন: ‘পুরো স্ক্রিপ্ট তৈরি ছিল’, রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগে তোপ দিলীপের]

বোমা উদ্ধারের পর একে অপরের দিকে কাদা ছোড়াছুড়ি শুরু করেছে রাজনৈতিক দলগুলো। সিপিএমের ডোমকল এরিয়া কমিটির সম্পাদক মোস্তাফিজুর রহমান রানা জানান, “তৃণমূল চক্রান্ত করছে। নিজেরাই বোমা রেখে পুলিশকে খবর দিচ্ছে। আর বিরোধীদের নামে মিথ্যা মামলা করাচ্ছে।” তৃণমূলের ডোমকল ব্লকের সভাপতি হাজিকুল ইসলাম পালটা দিয়ে বলেন, “বিনা রক্তপাতে নির্বাচন করতে হবে এটা আমাদের বক্তব্য। মানুষ তৃণমূলের উন্নয়ন দেখে ভোট দিবে। কাউকে ভয় দেখানোর দরকার নেই। বোমা কালচার আসলে বিরোধীদের। ওরাই এখানে সেখানে বোমা রেখে পুলিশ খবর দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।”

Advertisement

৭ মে তৃতীয় দফায় রাজ্যের চারটি আসনে ভোট। তার মধ্যে একটি আসন মুর্শিদাবাদ (Murshidabad)। ভোট ঘোষণার পর থেকে মুর্শিদাবাদ লোকসভায় (Murshidabad Lok Sabha) বেশ কিছু এলাকায় গন্ডগোল হয়েছে। যে কারণে মুর্শিদাবাদ নিয়ে বাড়তি নজরদারি রয়েছে কমিশনের। তৃতীয় দফা ভোটে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনীও থাকবে এই মুর্শিদাবাদে।

[আরও পড়ুন: রাজ্যপালের বিরুদ্ধে তদন্তে SET গঠন, শ্লীলতাহানির অভিযোগ ‘অবিশ্বাস্য’, দাবি জেলবন্দি পার্থর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ