Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

‘বিদ্রোহ’ অতীত, বহরমপুরে ইউসুফ পাঠানকে বাড়ি উপহার দিতে চান হুমায়ুন কবীর!

পাঠানকে প্রথমে 'বহিরাগত' বলে তোপ দেগে প্রার্থী নিয়ে দলের সিদ্ধান্তেরই বিরোধিতা করে বসেছিলেন।

2024 Lok Sabha Election: TMC MLA promises Yusuf Pathan as gift house at Baharampur
Published by: Sucheta Sengupta
  • Posted:April 8, 2024 4:42 pm
  • Updated:April 8, 2024 6:12 pm

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: ঘরোয়া বিবাদ, ভূমিপুত্র ইস্যু তুলে লোকসভা ভোটের প্রার্থী নিয়ে বিস্তর ক্ষোভ উগরে দিয়েছিলেন। দল মনোনীত প্রার্থীকে অপছন্দের কথা, তাঁর জয় নিয়ে সংশয়ের কথা সোচ্চারেই জানিয়েছিলেন। ‘বহিরাগত’ পাঠান জিততে পারবেন না বলেও জানিয়েছিলেন তিনি। কিন্তু তার পর প্রায় মাস খানেক কাটতে চলল। ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের সেসব বিদ্রোহ এখন অতীত। বরং বহরমপুর লোকসভা কেন্দ্রের চিত্রটা এখন উলটো।

এখানকার তৃণমূল প্রার্থী ক্রিকেটার ইউসুফ পাঠানকে (Yusuf Pathan) সমর্থন দিতে দিনরাত এক করে প্রচারে ঝাঁপিয়েছেন একদা ‘বিদ্রোহী’ নেতা হুমায়ুন কবীর। পাঠান জিতলে বহরমপুরে তাঁর থাকার জন্য একটা বড় বাড়ি উপহার দেবেন বলে প্রকাশ্য জনসভায় ঘোষণা করলেন তিনি! পাঠানও পালটা ধন্যবাদ জানালেন ভরতপুরের বিধায়ককে।

Advertisement

[আরও পড়ুন: বোম মেরে উড়িয়ে দেওয়া হবে কলকাতার ২০০ স্কুল! জঙ্গি-মেল ঘিরে আতঙ্ক চরমে]

বহরমপুর (Baharampur) লোকসভা কেন্দ্রের অন্তর্গত ভরতপুর বিধানসভা এলাকা। রবিবার এখান থেকে প্রচার শুরু করেন তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। তাঁর সঙ্গে ছিলেন সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তথা কান্দির বিধায়ক অপূর্ব সরকার এবং ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর (Humayun Kabir)। ভরতপুর ১ ব্লকের তালগ্রামের একটি পথসভা চলাকালীন তাঁর কাছ থেকে মাইক্রোফোন চেয়ে নেন হুমায়ুন। ঘোষণা করেন, ‘‘১৩ মে আপনারা (জনতার উদ্দেশে) ইউসুফ ভাইকে ভোট দিয়ে ইদের উপহার দেবেন। আর ৪ জুন ইউসুফ জেতার পর, সাংসদ হওয়ার পর ওঁর জন্য বহরমপুর শহরে একটি বাড়ি বানিয়ে দেব। আমি আমার কথা রাখব। ইউসুফ ভাইকে বহিরাগত বলা হচ্ছে। এই জন্যই ওঁকে বহরমপুর শহরে একটা বড় বাড়ি উপহার হিসাবে দেব।’’

Advertisement

[আরও পড়ুন: শাড়ি পরেই মারকাটারি অ্যাকশন, রোমহর্ষক ‘পুষ্পা দ্য রুল’-এর টিজারে দুরন্ত আল্লু অর্জুন]

এই ঘোষণা শুনে আপ্লুত হয়ে পড়েন পাঠানও। বলেন, ”আমাকে তো এখানে জিততেই হবে। জিতলে হুমায়ুন ভাই আমাকে এখানে বাড়ি বানিয়ে দেবেন। যাতে আমি সবসময় আপনাদের সঙ্গে থাকতে পারি। আর উপহার পেতে কার না ভালো লাগে? জয় নিশ্চিত।” কিন্তু বহরমপুরের ৫ বারের সাংসদ অধীররঞ্জন চৌধুরীর বিরুদ্ধে জনমত নিজের দিকে টেনে জয় কি এতটাই সহজ? তা নিয়ে পাঠান যতই নিশ্চিত থাকুন, ওয়াকিবহাল মহলের সংশয় থাকছেই।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ