Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Polls

মনোনয়ন দিতে যাওয়ার পথে তৃণমূল নেতাকে প্রণাম বিজেপি প্রার্থীর! সৌজন্যের ছবি মালদহে

শুক্রবার মনোনয়নপত্র জমা দেওয়ার প্রথম দিনে মালদহে বিজেপি ও এসইউসিআই প্রার্থীদের মধ্য়ে তুমুল সংঘাত বাঁধে।

2024 Lok Sabha Polls: BJP Candidate Khagen Murmu touched feet of TMC leader Krishnendu Narayan Choudhury
Published by: Sucheta Sengupta
  • Posted:April 12, 2024 8:34 pm
  • Updated:April 12, 2024 10:57 pm

বাবুল হক, মালদহ: ভোট প্রচারে ভিন্ন ছবি। মনোনয়ন দিতে যাওয়ার পথে তৃণমূল (TMC) নেতা তথা প্রাক্তন বিধায়ক কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী প্রণাম করলেন মালদহ উত্তরের বিজেপি প্রার্থী (BJP Candidate) খগেন মুর্মু ! পালটা হাত তুলে আশীর্বাদ করলেন কৃষ্ণেন্দুও! আর দুই দলের দুই ব্যক্তিত্বের সৌজন্য বিনিময়ের এই দৃশ্যের পর শুক্রবার মালদহ (Maldah) শহরজুড়ে বেশ আলোচনা শুরু হয়ে গিয়েছে।

ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান তথা মালদহের বর্ষীয়ান তৃণমূল নেতা কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর দাবি, “আমি পুরসভার চেয়ারম্যান। আমার কাছে যে কেউ আসতে পারেন, প্রণাম করতে পারেন। পুরপ্রধান হিসাবে আমি কাউকে প্রত্যাখ্যান করতে পারি না। বিজেপি প্রার্থী খগেন মুর্মু পুরসভার সামনে দিয়ে যাচ্ছিলেন। আমি গেটে দাঁড়িয়ে ছিলাম। উনি প্রণাম করলেন, আমি আশীর্বাদ করলাম। এতে বিতর্কের কী আছে?” মালদহ উত্তর (Maldah Uttar) কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মু বলছেন, “মনোনয়ন দেওয়ার আগে মিছিল করে প্রশাসনিক ভবনে আসছিলাম। তখন ইংলিশবাজার পুরসভার তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরির সঙ্গে দেখা হয়। তাঁর সঙ্গে করমর্দন করেছি। সৌজন্য সাক্ষাৎ হয়েছে। এটাই হল সৌহার্দ্য। ভারতীয় জনতা পার্টি রাষ্ট্রবাদী দল। তাই আমরা সকলকে একই পরিবারের মানুষ মনে করি।”

Advertisement

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলার ৩৫০ কোটি টাকা হাওয়ালার মাধ্যমে দুবাইয়ে পাচার! চার্জশিটে দাবি ইডির]

শুক্রবার ওল্ড মালদহের মঙ্গলবাড়ি থেকে সুবিশাল মিছিল করে মালদহ জেলা প্রশাসনিক ভবনে মনোনয়নপত্র পেশ করতে যান মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু (Khagen Murmu)। বিজেপির মিছিলটি শহরের নেতাজি মোড় হয়ে পুরসভার সামনে দিয়ে যাচ্ছিল। সেই সময় পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী নিজের দপ্তর থেকে বেরিয়ে বাড়ি যাচ্ছিলেন। মিছিল দেখে পুরসভা ভবনের দরজায় দাঁড়িয়ে পড়েন কৃষ্ণেন্দু। আর তাঁকে দেখতে পেয়ে মিছিল থেকে বেরিয়ে তাঁর দিকে এগিয়ে যান খগেন। তার পর তিনি মাথা নত করে প্রণাম করেন কৃষ্ণেন্দুকে। মাথায় উপর হাত তুলে খগেনকে আশীর্বাদ করেন তৃণমুল নেতা কৃষ্ণেন্দু।

Advertisement

[আরও পড়ুন: ৪৮ ঘন্টার মধ্যে ইজরায়েলে হামলা চালাতে পারে ইরান, ভারতীয়দের কী বার্তা বিদেশমন্ত্রকের?]

লোকসভা নির্বাচনের (2024 Lok Sabha Polls) মনোনয়নপত্র জমা দেওয়ার প্রথম দিনেই বিজেপি ও SUCI প্রার্থীদের সমর্থনে মিছিলকে ঘিরে চরম বিশৃঙ্খলা তৈরি হয় মালদহের জেলাশাসকের দপ্তরের সামনে। ১৪৪ ধারা জারি থাকলেও তা মান্য করা হয়নি বলে অভিযোগ। পুলিশের ব্যারিকেড ভেঙে ওই দুই দলের মিছিল ঢুকে পড়ে। এসইউসিআইয়ের অভিযোগ, জেলা প্রশাসনিক ভবনের সামনেই বিজেপির কিছু সমর্থক তাঁদের কর্মীদের হেনস্তা এবং মহিলাদের গায়ে হাত দিয়েছেন। দুই দলের বাকবিতণ্ডা থামাতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটে যায় কর্তব্যরত পুলিশ কর্মীদের। কিছুক্ষণের জন্য তুমুল উত্তেজনা তৈরি হয় জেলা প্রশাসনিক ভবনের সামনে। এদিন উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মু মনোনয়নপত্র পেশ করেন।এসইউসিআইয়ের উত্তর এবং দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের দুই প্রার্থী কালীচরণ রায় ও অংশুধর মণ্ডল মনোনয়নপত্র জমা দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ