BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ২৮৩ জন, চিন্তা বাড়াচ্ছে সেই কলকাতা

Published by: Paramita Paul |    Posted: March 14, 2021 8:46 pm|    Updated: March 14, 2021 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী বাংলার কোভিডগ্রাফও (Corona Virus)। ৪৮ ঘণ্টা পর ফের লাফিয়ে বাড়ল রাজ্যের করোনা সংক্রমিতের সংখ্যা।  বেড়েছে মৃত্যুও। চিন্তা বাড়িয়ে কলকাতায় ফের মৃত্যু হল একজনের। এমনকী, শুধুমাত্র কলকাতায় কোভিড আক্রান্ত হয়েছে ৯০ জনেরও বেশি।

স্বাস্থ্যদপ্তরের রবিবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় কোভিড আক্রান্ত হয়েছেন ২৮৩ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ২৭৬ জন। এদিন রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৮ হাজার ৩৪৭ জন।  তবে তাঁদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে এ রাজ্যে করোনামুক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬৪ হাজার ৯১২ জন। যাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা জয়ী হয়েছেন ২৭৫ জন। বর্তমানে এ রাজ্যের সুস্থতার হার ৯৭.৬৮ শতাংশ। এদিকে বাংলায় কমছে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, রবিবার পর্যন্ত এ রাজ্যে  চিকিৎসাধীন কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৪৩ জন।

[আরও পড়ুন : অবশেষে ‘শাহি’ সৌজন্য! বঙ্গসফরে এসে মমতার দ্রুত আরোগ্য কামনা অমিত শাহের]

তবে চিন্তা বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কোভিডচিত্র। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৩ জন। উত্তর ২৪ পরগণায় সংক্রমিত ৯০ জন। তবে রাজ্যের স্বাস্থ্যকর্তাদের স্বস্তি দিয়েছে চার জেলা। উত্তরের আলিপুরদুয়ার, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর ও জঙ্গলমহলের ঝাড়গ্রামে নতুন করে কোভিড আক্রান্তের হদিশ মেলেনি। 

স্বাস্থ্যদপ্তরের নতুন করে চিন্তা বাড়াচ্ছে কোভিডে মৃত্যু। দিন কয়েক আগেই মৃত্যু শূণ্যে নেমে এসেছিল। কিন্তু এদিন ফের বাড়ল মৃত্যুর সংখ্যা। একদিনে বাংলায় মৃত্যু হয়েছে ৪ জনের। তাঁদের মধ্যে ২ জন উত্তর ২৪পরগণা, একজন কলকাতা ও আরেকজন হাওড়ার বাসিন্দা।

চিকিৎসকরা বলছেন. কোভিডবিধি মানছে না আমজনতা। উপরন্তু রাজনৈতিক মিটিং, মিছিল। সেখানেও কোভিডবিধিকে বুড়ো আঙুল দেখানো হচ্ছে। আর তাই রাজ্যজুড়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা।

[আরও পড়ুন :ওমপ্রকাশ ‘বহিরাগত’, ক্ষোভে তৃণমূল ছাড়লেন শিলিগুড়ির দুই নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement