২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের করোনা সংক্রমণে রেকর্ড, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ছুঁইছুঁই

Published by: Sayani Sen |    Posted: August 13, 2020 9:17 pm|    Updated: August 13, 2020 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। হু হু করে বাড়ছে রাজ্যে আক্রান্ত  এবং মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁইছুঁই। যা এখনও পর্যন্ত রেকর্ড। মৃতের সংখ্যা ৫৬ জন। তবে স্বস্তি জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। এখনও পর্যন্ত ৭৩.২৫ শতাংশ মানুষ করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বৃহস্পতিবারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৯৭ জন। যা এখনও পর্যন্ত রেকর্ড। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭ হাজার ৩২৩ জন। একদিনে অদৃশ্য ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ৫৬ জন। তার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ২৫৯ জন। তবে এই কঠিন পরিস্থিতিতে আশার আলো দেখাচ্ছে রাজ্যের সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৯৭ জন। মোট করোনা যোদ্ধার সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৮ হাজার ৬১৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে সুস্থতার হার ৭৩.২৫ শতাংশ। 

[আরও পড়ুন: ‘দলের মদতেই তৃণমূল কর্মীরা ধর্ষণ করে বেড়াচ্ছে’, নাবালিকার যৌন হেনস্তায় তোপ অগ্নিমিত্রার]

১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে গত মঙ্গলবার বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ছিলেন বাংলার মুখ্যমন্ত্রীও। পরীক্ষার সংখ্যা বাড়িয়ে করোনাকে মোকাবিলা করা সম্ভব বলেই জানান প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) বারবার বলেছেন পরীক্ষা বেশি হচ্ছে বলেই ক্রমশ করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ৩২ জনের। তার ফলে এখনও পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ১৬ হাজার ৯৫৫ জনের। ৮.৮২ শতাংশ ব্যক্তির করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। রাজ্যের বেশ কিছু জায়গায় যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, তা আগেই ঘোষণা করেছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতি মোকাবিলায় আপাতত সাপ্তাহিক লকডাউনের উপরেই ভরসা রেখেছে রাজ্য সরকার। তবে তা কতটা ফলপ্রসূ হয় সেদিকেই তাকিয়ে তামাম বঙ্গবাসী। 

[আরও পড়ুন: রাজনৈতিক হিংসায় নিহত কর্মীদের স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাবে বঙ্গ বিজেপি]  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement