BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ফের কমল দৈনিক করোনা সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে কলকাতার গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: November 16, 2020 7:59 pm|    Updated: November 16, 2020 8:18 pm

3012 people tested covid positive in last 24 hours in West Bengal ।Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম শেষে আরও খানিকটা নিম্নমুখী রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল দৈনিক মৃত্যু। আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ল সুস্থতার হারও। রাজ্যে বর্তমানে সুস্থতার হার ৯১.৮১ শতাংশ। যা রবিবারের তুলনায় বেড়েছে বেশ খানিকটা। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সোমবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ১২ জন। এখনও ধারাবাহিকভাবে কলকাতার গ্রাফ ঊর্ধ্বমুখী। শহরে একদিনে সংক্রমিত ৭২৮ জন। তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)। সেখানে সংক্রমিত ৭১৮ জন। বর্তমানে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৩৪ হাজার ৫৬৩ জন। দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যু বেড়েছে খানিকটা। একদিনে কোভিডের বলি ৫৩ জন। তার ফলে বাংলায় করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৭১৪ জন।

[আরও পড়ুন: ৩০ টাকার টিকিট কেটে রাতারাতি কোটিপতি টোটো চালক, আনন্দে আত্মহারা পরিবার]

তবে আশা জাগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। রাজ্যে মোট সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে  ৯১.৮১ শতাংশ। একদিনে করোনা জয় করেছেন ৪ হাজার ৩৭৬ জন। তার ফলে করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৯৮ হাজার ৯৫২ জন। এই পরিস্থিতিতে পরীক্ষাই করোনা মোকাবিলার একমাত্র ব্রহ্মাস্ত্র। তাই রাজ্য ও কেন্দ্রের তরফে করোনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হচ্ছে। একদিনে পরীক্ষা হয়েছে ৩৮ হাজার ১২৭ জনের। এখনও পর্যন্ত বাংলায় ৫২ লক্ষ ১৮ হাজার ৭৯৭ জনের কোভিড টেস্ট হয়েছে। 

উৎসবের মরশুমে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে বলেই আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। তার আগে থেকেই বেড়েছিল সংক্রমিতের সংখ্যা। লোকাল ট্রেন চলার ফলে কোভিড আক্রান্তের সংখ্যা হু হু বৃদ্ধির আশঙ্কাও তৈরি হয়েছিল। তবে বর্তমানে বেশ নিম্নমুখী বাংলার কোভিড গ্রাফ। বাড়ছে সুস্থতার হারও। তবে কলকাতার (Kolkata) কোভিড গ্রাফই যেন এখন মূল মাথাব্যথার কারণ বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: গরুপাচার কাণ্ডে জড়িত কয়লা ‘মাফিয়া’ লালা! আঁচ পেয়েই তদন্ত করতে চায় সিবিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement