BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী ৩ দিন একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, জানুন কী বলছে হাওয়া অফিস

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 11, 2020 7:33 pm|    Updated: March 11, 2020 7:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বসন্ত এলেও যাই যাই করে কিছুতেই বৃষ্টি পিছু ছাড়ছে না পশ্চিমবঙ্গের। প্রতি সপ্তাহেই পশ্চিমী ঝঞ্ঝার জেরে নাকাল হচ্ছেন রাজ্যবাসী। বৃহস্পতিবার থেকেই বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। বরং বৃহস্পতিবার মূলত দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলোতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার মূলত বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃহস্পতিবারের তুলনায় বাড়বে বর্ষণের তীব্রতা এবং সময়কাল।

আগামিকাল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হলেও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। তাই স্বস্তিতে কলকাতাবাসী। তবে ১৩ ও ১৪ মার্চ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে। সঙ্গে বইবে দমকা ও ঝোড়ো হাওয়া। আগামিকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০- ৩২ ডিগ্রির কাছাকাছি। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় গুমোট ও ভ্যাপসা গরম অনুভূত হবে। সামান্য বাড়তে পারে সর্বনিম্ন তাপমাত্রাও। আগামিকাল উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং, কালিম্পং, মালদা এবং দুই দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৩-১৪ মার্চ গোটা রাজ্যের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: এক মাসে দু’বার, ফের ফিক্সড ডিপোজিটে সুদের হার কমাল SBI]

আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকরা জানান, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হওয়ায় প্রধানত পশ্চিমের ভূখণ্ড থেকে পূর্বদিকে ধেয়ে আসবে বৃষ্টি। মঙ্গলবার রাতেও হালকা বৃষ্টি হয়েছে পশ্চিমাঞ্চলের তিন জেলা পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। রাজ্যের কয়েকটি জেলায় বুধবার সকাল থেকেই আংশিক মেঘলা ছিল আকাশ। রাতের দিকে বিক্ষিপ্ত বৃষ্টিও হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে শুক্রবারই মূলত গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে বলে মনে করছে হাওয়া অফিস। তবে শনিবার দুপুরের পর থেকে পরিবর্তন হবে আবহাওয়া। বৃষ্টির জেরে তাপমাত্রার বিশেষে পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। মাঝে মাঝে বাতাসে শিরশিরানি অনুভূত হলেও হেরফের হবে না তাপমাত্রার।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রী কে হবেন? মধ্যপ্রদেশে ক্ষমতা দখলের আগেই জোড়া কাঁটায় বিদ্ধ পদ্ম শিবির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement