BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বাস্থ্যকর্মী হয়েও অজ্ঞানতার পরিচয়, মৃত মেয়েকে বাঁচাতে ঝাড়ফুঁক করালেন মা!

Published by: Tiyasha Sarkar |    Posted: January 28, 2021 1:58 pm|    Updated: January 28, 2021 2:24 pm

A toddler drown to death in South 24 Parganas | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলে ডুবে মৃত শিশুকে বাঁচাতে ঝাড়ফুঁক করল পরিবার। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায়। মৃত শিশুর মা পেশায় স্বাস্থ্যকর্মী। তাঁর ও পরিবারের এহেন আচরণে হতবাক সকলে।

দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) অচিন্ত্যনগরের বাসিন্দা বছর দুয়েকের ওই শিশুকন্যার নাম ঐন্দ্রিলা শিট। তার বাবা দুখিরাম অচিন্ত্যনগর পঞ্চায়েতের প্রধান। মা স্বাস্থ্যকর্মী। বুধবার সন্ধেয় শিশুটির পরিবারের সদস্যরা টিভি দেখছিলেন। পাশের ঘরে ঘুমোচ্ছিল খুদে। সন্ধে সাতটা নাগাদ পরিবারের সদস্যরা গিয়ে দেখেন ঐন্দ্রিলা সেখানে নেই। শুরু হয় খোঁজ। কিন্তু কোথাও হদিশ মেলেনি তার। প্রায় আড়াই ঘণ্টা পর বাড়ির পিছনের পুকুরে ভাসতে দেখা যায় খুদেকে। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় ডাক্তারের কাছে। তিনি জানান, শিশুটি মৃত।

[আরও পড়ুন: রানাঘাট পুরসভার মুখ্য প্রশাসকের পদ থেকে ইস্তফা পার্থসারথি চট্টোপাধ্যায়ের, তুঙ্গে দলবদলের জল্পনা]

জানা গিয়েছে, এরপরই শিশুটিকে ওঝার কাছে নিয়ে যায় পরিবারের সদস্যরা। শিশুটিকে বাঁচাতে দীর্ঘক্ষণ চলে ঝাড়ফুঁক। স্বাভাবিকভাবেই লাভ হয়নি। মৃত শিশুর প্রাণ ফেরানোর এই চেষ্টায় হতবাক স্থানীয়রা। বর্তমান সময়ে দাঁড়িয়ে স্বাস্থ্যকর্মীর পরিবারের এহেন আচরণ নিয়ে সমালোচনা করছেন তাঁরা। ২০২১-সালে দাঁড়িয়েও বহু মানুষই যে কুসংস্কারাচ্ছন্ন, এই ঘটনা তারই প্রমাণ। কিন্তু কীভাবে পুকুরে গেল খুদে? অনুমান করা হচ্ছে, ঘুম ভাঙার পর পিছনের দরজা দিয়ে কোনওভাবে ঘর থেকে বেরিয়েছিল সে।

[আরও পড়ুন: মোর্চার ‘গোষ্ঠীদ্বন্দ্বে’র সুযোগে পাহাড়ে সক্রিয় GNLF, ‘স্বাভিমান’ বাঁচাতে জনসভার ডাক মন ঘিসিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে