BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা পাচার কাণ্ড: ফের আসানসোলে CBI অভিযান, ECL কর্তার বাড়ি ও অফিসে তল্লাশি

Published by: Paramita Paul |    Posted: September 16, 2021 10:48 am|    Updated: September 16, 2021 12:09 pm

Again CBI raids house and Office of ECL GM in Asansol in link of Coal Scam | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল : কয়লা পাচার কাণ্ডে ((Coal scam) ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আসানসোলের ইসিএল আধিকারিকের বাড়ি এবং অফিসে চলছে তল্লাশি। বৃহস্পতিবার সকাল থেকেই ছোট ছোট দলে ভাগ হয়ে রাজ্যের মোট চারটি এলাকায় হানা দিয়েছে সিবিআই (CBI)। সূত্রের খবর, ফরাক্কায়ও চলছে তল্লাশি।

সিবিআই সূত্রে পাওয়া খবর অনুযায়ী, আসানসোলের ((Asansole) ইসিএলের সাতগ্রাম এরিয়ার জেনারেল ম্যানেজার অভিজিৎ মল্লিকের বাড়ি ও অফিসে হানা দিয়েছে সিবিআই। কয়লা পাচার কাণ্ডের চার্জশিটে তাঁর নাম রয়েছে বলে খবর। সেই সূত্র ধরেই ২ নম্বর জাতীয় সড়কের ধারে রানিগঞ্জের রানিসায়র মোড়ের অফিসে অভিযান চালায় সিবিআই। তাঁর বাড়িতেও চালানো হচ্ছে তল্লাশি। এ প্রসঙ্গে বলে রাখা ভাল, এর আগেও ইসিএলের সাতগ্রাম, শ্রীপুর এরিয়াতে অভিযান চালিয়েছে সিবিআই। একাধিক কেন্দ্রীয় সংস্থার আধিকারিকের বাড়ি ও অফিসে তল্লাশি হয়েছে।

[আরও পড়ুন : জলপাইগুড়িতে অজানা জ্বরের বলি আরও এক শিশু, ক্রমশ বাড়ছে উদ্বেগ]

এ রাজ্যে কয়লা ও গরু পাচারের মতো কেলেঙ্কারির দ্রুত কিনারা করতে গোড়া থেকে দ্রুততার সঙ্গে কাজ চালাচ্ছে একাধিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মূল তদন্তে সিবিআই যতটা সক্রিয়, কেলেঙ্কারির আর্থিক দিকগুলি দেখতে ঠিক ততটাই সক্রিয় ইডিও (ED)। তাই এই দুই কাণ্ডে অভিযুক্ত হিসেবে যাদের নাম উঠে এসেছে, তাদের সকলের বাড়ি, অফিস ও তাদের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরও স্ক্যানারে এনেছেন তদন্তকারীরা। নজরে রয়েছে কেন্দ্রীয় কয়লা সংস্থা ইসিএল (ECL)-ও।

কয়লা পাচার নিয়ে বারবার কেন্দ্রের দিকে আঙুল তুলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুলেছেন কয়লা খনির দায়িত্ব থাকা সিআইএসএফ জওয়ানদের ভূমিকা নিয়ে। প্রশ্ন করেছেন ইসিএলের ভূমিকা নিয়েও। এবার সেই ইসিএলের জেনারেল ম্যানেজারের বাড়িতে হানা দিল সিবিআই। 

[আরও পড়ুন : Post Poll Violence: ভোট পরবর্তী হিংসার তদন্তে শেখ সুফিয়ানকে ডাকল CBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement