BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

একদিনে কলকাতায় করোনা আক্রান্ত প্রায় ৭০০, উদ্বেগ বাড়াচ্ছে উঃ ২৪ পরগনার মৃত্যুর হার

Published by: Sulaya Singha |    Posted: September 25, 2020 8:02 pm|    Updated: September 25, 2020 8:07 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে সংক্রমণের গোড়ার দিকে বেশি চিন্তায় রাখত কলকাতার (Kolkata) পরিসংখ্যানটা। লাফিয়ে বাড়ত আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু এখন তিলোত্তমার থেকেও যেন বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে উত্তর ২৪ পরগনার সার্বিক। প্রতিদিনই কয়েকশো মানুষ আক্রান্ত হচ্ছেন মারণ করোনা ভাইরাসে। মৃতের সংখ্যাও ইতিমধ্যেই হাজারের (১০৫০) গণ্ডি পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় সে জেলায় করোনার বলি কলকাতার তিনগুণেরও বেশি। ফলে স্বাভাবিকভাবেই বাড়ছে উদ্বেগ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের শুক্রবারের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯০ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৬৯২ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। এদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৬৮৫ জন। এরপরই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (২৫৭), হাওড়া (১৯৫) ও হুগলি (১৭৮)। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৪১ হাজার ৫৯ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫৯ জনের। তার মধ্যে কলকাতায় মৃত যেখানে ৬ জন, সেখানে উত্তর ২৪ পরগনায় করোনার বলি ১৯ জন। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৬৬৫ জন।

[আরও পড়ুন: রক্তে লেখা পোস্টার তৃণমূলের, মিছিলে বামপন্থীরা, কৃষক বিক্ষোভে একতার ছবি বঙ্গে]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এতেই স্পষ্ট যে বেশিরভাগ মানুষই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে অ্যাকটিভ কেস ২৫ হাজার ৩৭৪। বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৭৮ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ২ লক্ষ ১১ হাজার ২০ জন। সুস্থতার হার ৮৭.৫৪ শতাংশ।

করোনা (COVID-19) মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। তাই ক্রমশ বাড়ানো হচ্ছে পরীক্ষা। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৮১৫ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৩০ লক্ষ ১১ হাজার ৭৫৪ জনের।

[আরও পড়ুন: পাচারের আগেই পর্দাফাঁস, পেট্রাপোল সীমান্ত থেকে ১০০ কেজি ইলিশ-সহ গ্রেপ্তার পাচারকারী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement