৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমিও দিদির সৈনিক’, দলের ভাঙন রোধে নয়া কর্মসূচি শুরু করল তৃণমূল

Published by: Tiyasha Sarkar |    Posted: January 31, 2021 9:02 pm|    Updated: March 17, 2021 5:21 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ভাঙন ঠেকিয়ে ভোটের আগে নিজেদের শক্তি যাচাই করে নিতে ঘরে দলীয় পতাকা টাঙানোর কর্মসূচি নিল শাসকদল। ‘আমিও দিদির সৈনিক’ এই কর্মসূচিতে নিজের ঘরে তৃণমূলের পতাকা টাঙানোর পাশাপাশি তিন বন্ধু বা সহযোদ্ধাকেও তাদের বাড়িতে পতাকা লাগানোর কথা বলে বাংলা জুড়ে জনআন্দোলন করতে চাইছে শাসকদল। কিছুদিন আগে মালদহতে এই কর্মসূচি শুরু হয়েছে। রবিবার পুরুলিয়া ও বাঁকুড়ায় এই কাজ শুরু করল জেলা তৃণমূল। সোশ্যাল মিডিয়াতেও চলছে প্রচার।

আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই কর্মসূচি। তবে তা বাড়তেও পারে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। প্রায় বছর খানেক আগে বঙ্গ বিজেপিও রাজ্যে এই কর্মসূচি নিয়েছিল। ঠিক ভোটের আগে এবার সেভাবেই শক্তি যাচাই এর চেষ্টায় শাসকদল। কারণ, বেশ কিছুদিন ধরেই একাধিক জেলায় তৃণমূলে ভাঙন শুরু হয়েছে। ভাঙন ঠেকাতেই তৃণমূলের এই কর্মসূচি বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিন পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা-সংস্কৃতি-তথ্য-ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু মানবাজার এক নম্বর ব্লকের কাদলাগোড়া গ্রামে তাঁর বাড়িতে দলীয় পতাকা টাঙান। সেইসঙ্গে তাঁর তিন সহযোদ্ধা দলের তিন কো–অর্ডিনেটর পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, সুষেণ চন্দ্র মাঝি ও মিনু বাউরিকে নিজেদের বাড়িতে দলীয় পতাকা টাঙানোর কথা বলেন।

একইভাবে পুরুলিয়া জেলা যুব তৃণমূলের সভাপতি তথা বাঘমুন্ডির পয়েন্টস অফ কনটাক্ট সুশান্ত মাহাতো তাঁর শহর পুরুলিয়ার আমডিহার বাড়িতে পতাকা টাঙান। এরপর তাঁর তিন সহযোদ্ধা পুরুলিয়া জেলা পরিষেদর জনস্বাস্থ্য ও পরিবেশের স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ তথা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সহ-সভাপতি সৌমেন বেলথরিয়া, পুরুলিয়া জেলা পরিষদের সহ-সভাধিপতি তথা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রতিমা সরেন ও সংগঠনের আরেক জেলা সহ-সভপতি প্রণব দেওঘরিয়াকেও তাদের বাড়িতে পতাকা টাঙানোর কথা বলেন। জেলা সভাপতি গুরুপদ টুডু বলেন, “এই ভাবে জেলা জুড়ে আমরা সমস্ত তৃণমূল কর্মী, সমর্থকরা নিজেদের বাড়িতে দলীয় পতাকা টাঙাবো। আমরা দিদির অনুগামী এই স্লোগানে আমাদের এই কর্মসূচিতে সাধারণ মানুষজনকেও যুক্ত করব। এই কর্মসূচির মাধ্যমে জনআন্দোলনের চেহারা দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছি।”

[আরও পড়ুন: এনআরএস কাণ্ডের ছায়া দেগঙ্গায়, খাবারের লোভ দেখিয়ে পিটিয়ে মারা হল কুকুর]

এই কর্মসূচির মধ্য দিয়েই জেলাজুড়ে বাড়িতে দলীয় পতাকা টাঙানো হল তার স্পষ্ট হিসাব পেয়ে যাচ্ছে শাসকদল। এখান থেকেই তৃণমূল আশ্বস্ত হবে যারা দলের পতাকা টাঙিয়েছেন তাঁরা অন্য দলে পা বাড়াবেন না। সেই সঙ্গে বিধানসভা ভিত্তিক ভোটের অংকটাও কষে নেবে তৃণমূল।

[আরও পড়ুন: পিকনিকে ‘জয় শ্রীরাম’ গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি, উত্তপ্ত বলাগড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement