BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

লকডাউনে আসানসোলের মিউজিশিয়ানদের পাশে বাবুল, আর্থিক অনুদানের জন্য তৈরি হবে ফান্ড

Published by: Bishakha Pal |    Posted: June 16, 2020 3:16 pm|    Updated: June 16, 2020 3:16 pm

An Images

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আাসানসোল: লকডাউনের জেরে রুজিরুটিহীন মিউজিশিয়ানদের পাশে দাঁড়াতে উদ্যোগী হলেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। বাবুল নিজে একজন সংগীতশিল্পী। তাই আসানসোলের ‘টিম বাবুল বিজেপি’কে দায়িত্ব দিলেন আসানসোলের প্রফেশনাল মিউজিয়াশনদের তালিকা তৈরি করতে। যাঁরা অর্কেস্ট্রায় সারা বছর ধরে গান গেয়ে বা বাজনা বাজিয়ে অর্থ রোজগার করেন তাঁদের নিয়ে কো-অপারেটিভ তৈরি করে আর্থিক সাহায্য করার প্রস্তাব দেন। বিজেপির অনলাইন বা ভারচুয়াল দলীয় বৈঠকে অগ্নিমিত্রা পলের সঙ্গে আলোচনায় এমন একটি বিষয়ে আশ্বাস দেন বাবুল। এই প্রসঙ্গে তিনি উল্লেখ করেন আসানসোলে বিজেপির আইটি সেলের দায়িত্বে থাকা অভিজিৎ রায় এই প্রসঙ্গটি তাঁর সামনে তুলে ধরেছেন।

লকডাউনে যে মিউজশিয়ান, লাইটম্যান, মাইকম্যান, টেকনিশিয়ানরা চরমভাবে সমস্যায় রয়েছেন তাঁদের সর্বোতভাবে পাশে থাকার জন্য অন্য শিল্পীদের আহ্বান বাবুলের। বাবুল সুপ্রিয় জানিয়েছেন, “আমি শিল্পীদের কাছে আবেদন করছি এই পরিস্থিতিতে এগিয়ে আসার জন্য। তিনি বলেন কোটি কোটি টাকা খরচ করে বড় বড় দামি অ্যানথেম না বানিয়ে চ্যারিটি বিগিনস্ অ্যাট হোম ভেবে যারা প্রথিতযশা সংগীতশিল্পী রয়েছেন তারা সবাই মিলে একটা ফান্ড তৈরি করুন। সেই ফান্ডে একটা অনুদান ঠিক করে দেওয়া হোক। সেই টাকা সবাইকে দিতে হবে। গায়ক-গায়িকার তাঁদের স্ট্যাটাস অনুযায়ী সেখানে অনুদান দেবেন। আর সেই টাকা থেকেই মিউজিশিয়ানদের সাহায্য করা হবে।’’

[ আরও পড়ুন: খেলতে গিয়ে নিখোঁজ, ২৪ ঘণ্টা পর ডুবুরিদের কোলে উঠে এল শিশুর নিথর দেহ ]

বাবুল আরও বলেন, যখন কোনও অনুষ্ঠানে ১০০ টাকা পাওয়া গেলে তার ৭০ থেকে ৭৫ শতাংশ আর্টিস্ট নিয়ে যান। বাকি টাকা মিউজশিয়ান, লাইটম্যান, মাইকম্যানরা ভাগ করে পান। তাই এই দুঃসময়ে শিল্পীদের একটি ফান্ড তৈরির আহ্বান জানিয়েছেন বাবুল। কলকাতার শিল্পীদের কাছে আবেদন রাখার পাশাপাশি আসানসোলের প্রতিনিধিদের যোগ্য মিউজিশিয়ানদের তালিকা করতে বলেছেন বাবুল৷ মিউজিশিয়ানরাও বাবুল সুপ্রিয়ের এই উদ্যোগ দেখে তাঁর প্রশংসা করেছেন।

[ আরও পড়ুন: ছেলের পর এবার করোনা পজিটিভ পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, উদ্বিগ্ন শাসকদল ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement