BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্নাতকে ভরতি প্রক্রিয়া আরও মসৃণ করতে উদ্যোগী রাজ্য, তৈরি হল ‘বাংলার উচ্চশিক্ষা’ পোর্টাল

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2020 10:08 pm|    Updated: August 20, 2020 10:08 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: স্নাতকে ভরতির আবেদনের জন্য কোনও ফি লাগবে না, তা আগেই ঘোষণা করেছে রাজ্য সরকার। আবেদন থেকে শুরু করে ভরতি, সবই চলছে অনলাইনে। এই পরিস্থিতিতে এবার ছাত্র-ছাত্রীদের ভরতি প্রক্রিয়া আরও মসৃণ করতে এবার ‘বাংলার উচ্চশিক্ষা পোর্টাল’ তৈরি করল সরকার।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ট্যুইট করে জানিয়েছেন, “এই কঠিন সময়ে, বাংলার সকল ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে ‘বাংলার উচ্চশিক্ষা’ পোর্টাল তৈরি করা হল। এই ইন্টারঅ্যাকটিভ পোর্টালে কলেজে ভরতি হওয়ার যাবতীয় তথ্য পাওয়া যাবে। আমি নিশ্চিত যে পড়ুয়াদের এই পোর্টাল খুবই সাহায্য করবে।” উল্লেখ্য, আবেদন ফি মকুব হলেও ভরতিতে হয়নি। কয়েকটি বাম ছাত্র সংগঠন ইতিমধ্যে দাবি করেছে লকডাউন (Lockdown) এবং আমফান (Amphan) পরবর্তী বাংলায় স্নাতকে ভরতির ফিও মকুব করা হোক। তবে এই নিয়ে উচ্চ শিক্ষা দপ্তর এখনও কোনও বিজ্ঞপ্তি জারি করেনি।

PORTAL

[আরও পড়ুন: ‘মন চাইছে মুক্ত আকাশে…’, ফেসবুক পোস্টে দলবদলের ইঙ্গিত তৃণমূল বিধায়কের? তুঙ্গে জল্পনা]

করোনা আবহে পড়ুয়াদের ঝক্কি কমাতে অনলাইনে ভরতি সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। দীর্ঘদিন আগে সেকথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সেই পদ্ধতিতেই চলছে আবেদন। পাশাপাশি, আর্থিক সংকটের কথা চিন্তা করে স্নাতক স্তরে ভরতির আবেদনের জন্য কোনও ফি লাগবে না বলেও জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। কেউ যাতে বেআইনিভাবে টাকা না নেন, তার জন্য কড়া বার্তাও দিয়েছিলেন তিনি।

 

[আরও পড়ুন: ‘মুসলিমদের মধ্যে অপরাধীকরণ সব থেকে বেশি’, দিলীপ ঘোষের মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement