BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বনগাঁয় কপিলকৃষ্ণ ঠাকুরের প্রথমপক্ষের মেয়েকে প্রার্থী করছে বিজেপি!

Published by: Tanumoy Ghosal |    Posted: March 18, 2019 6:03 pm|    Updated: March 18, 2019 6:03 pm

BJP to project Motua family member as candidate in Bangaon

সোমনাথ পাল,বনগাঁ: লোকসভা ভোটে কি বনগাঁ কেন্দ্রে কাঁটা দিয়ে কাঁটা তুলতে চাইছে বিজেপি? শোনা যাচ্ছে, তৃণমূল প্রার্থী  মমতাবালা ঠাকুরের বিরুদ্ধে তাঁর প্রয়াত স্বামীর প্রথম পক্ষের মেয়েকে প্রার্থী করতে পারে গেরুয়া শিবির। সূত্রের খবর, বড়মার শ্রাদ্ধানুষ্ঠানে গিয়ে শান্তনু ঠাকুরের সঙ্গে গোপনে বৈঠকে করেছেন এ রাজ্যে দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। সেই বৈঠকে বনগাঁ কেন্দ্রের প্রার্থী হিসেবে নিজের জেঠতুতো দিদির নাম প্রস্তাব করেছেন শান্তনু।

[ বাঁকুড়ায় প্রচারে সর্বধর্ম সমন্বয়ের বার্তা তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়ের]

গতবার লোকসভা ভোটে বনগাঁ কেন্দ্রে বড়মা বীণাপাণী দেবীর বড় ছেলে কপিলকৃষ্ণ ঠাকুরকে প্রার্থী করে তৃণমূল। জিতেও যান তিনি। কিন্তু সাংসদ নির্বাচিত হওয়ার কয়েক মাসের মধ্যে প্রয়াত হন কপিলকৃষ্ণ। উপনির্বাচনে জিতে বনগাঁর সাংসদ হন তাঁর স্ত্রী মমতাবালা ঠাকুর। এবারও তাঁকেই ফের প্রার্থী করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বীণাপাণি দেবীর আর এক ছেলে মঞ্জুলকৃষ্ণ ঠাকুরও একসময়ে তৃণমূল বিধায়ক ছিলেন, মন্ত্রীও হয়েছিলেন। কিন্তু পরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের ছেলে শান্তনুও গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ। কয়েক মাস আগেই তাঁর উদ্যোগে গাইঘাটার মতুয়াদের সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঠাকুরবাড়িতে গিয়ে বড়মার বীণাপাণি দেবীর সঙ্গে দেখা করেছিলেন তিনি।

পারিবারিক সম্পর্কে বনগাঁর সাংসদ মমতাবালা ঠাকুর জেঠিমা হন ঠিকই। তবে, তাঁর সঙ্গে শান্তনু ঠাকুরের সম্পর্ক আদায়-কাঁচকলায়। সম্পর্ক এতটাই তিক্ত যে, গাইঘাটার ঠাকুরবাড়িতে আলাদাভাবে বড়মার শ্রাদ্ধানুষ্ঠান আয়োজন করেছিলেন মমতাবালা ঠাকুর ও শান্তনু ঠাকুর। শান্তনুর আমন্ত্রণে বড়মার শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিয়েছিলেন এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয়। জানা গিয়েছে, শ্রাদ্ধানুষ্ঠানের ফাঁকে দু’জনের গোপন বৈঠক হয়। বৈঠকে হাজির ছিলেন উত্তর ২৪ পরগনা জেলা বিজেপি সভাপতি,  মহিলা মোর্চার নেত্রী আর শান্তনু ঠাকুরের ঘনিষ্ঠ কয়েকজন অনুগামী। বৈঠকে বনগাঁ কেন্দ্রের প্রার্থী নিয়ে শান্তনু ঠাকুরের মতামত জানতে চান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। তখন বিজেপি প্রার্থী হিসেবে সিলভিয়ান পোদ্দার(ঠাকুর)-এর নাম প্রস্তাব করেন শান্তনু।

কিন্তু কে এই সিলভিয়ান পোদ্দার(ঠাকুর)? কপিলকৃষ্ণ ঠাকুরের দ্বিতীয়পক্ষের স্ত্রী মমতাবালা ঠাকুর। প্রথমে অমলা ঠাকুরের সঙ্গে বিয়ে হয়েছিল বনগাঁর প্রয়াত প্রাক্তন সাংসদের। কপিলকৃষ্ণের প্রথমপক্ষের মেয়ে সিলভিয়ান। ছোট বেলা থেকে ঠাকুর বাড়িতে মতুয়াদের বড়মা বীণাপাণি দেবীর কাছে মানুষ হয়েছেন তিনি। মেয়ে যখন দুধের শিশু, তখন থেকে বিদেশে থাকেন অমলা ঠাকুর।

[তৃণমূল কার্যালয়ে বিজেপি নেতাকে ‘মারধর’, শীতলকুচিতে উত্তেজনা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে