১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকা বোমা বিস্ফোরণে কেঁপে উঠল গঙ্গার ঘাট, হালিশহরে এক কিশোরের মৃত্যু, গ্রেপ্তার মূল অভিযুক্ত

Published by: Sucheta Sengupta |    Posted: January 27, 2022 6:29 pm|    Updated: January 27, 2022 9:55 pm

Bomb blast at Halisahar, North 24 Parganas, one dead, some hospitalised| Sangbad Pratidin

অর্ণব দাস, বারাসত: উত্তর ২৪ পরগনার হালিশহরে (Halisahar) বোমা বিস্ফোরণ ঘিরে ছড়াল আতঙ্ক। বিস্ফোরণে এক কিশোরের মৃত্যু হয়েছে বলে খবর। বিস্ফোরণের (Blast) খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে নৈহাটি থানার পুলিশ। রাতের দিকে এই ঘটনায় অভিযুক্ত সন্দেহে বিজেপি সাংসদ অর্জুন সিং ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, বিস্ফোরণের জেরে আড়াই ফুট গভীর গর্ত তৈরি হয়েছে ঘটনাস্থলে। কীভাবে বিস্ফোরণ, তা খতিয়ে দেখা হচ্ছে। নিরাপত্তার স্বার্থে বিস্ফোরণস্থলের আশেপাশে ঘিরে ফেলা হয়েছে। ঘটনায় পর থেকেই দু’জন কিশোর নিখোঁজ বলেই দাবি স্থানীয়দের। এদিন সন্ধ্যায় ঘটনাস্থলে যান বারাকপুর কমিশনারেটের পুলিশ কমিশনার মনোজ ভার্মা-সহ অন্যান্য আধিকারিকেরা। 

বৃহস্পতিবার শেষ বিকেলে হালিশহর কোনা কলোনি এলাকায় বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। দেখা যায়, গঙ্গার (Ganga) ধারে জগন্নাথ ঘাটের সামনে বিস্ফোরণটি ঘটেছে। ঘাটের সামনে জখম অবস্থায় পড়ে কয়েকজন। তাদের মধ্যে বেশিরভাগই শিশু। সঙ্গে সঙ্গে তাঁরা আহতদের নিয়ে হাসপাতালে ছোটেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম সুমিত সিং বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। মৃত যুবকের সম্পর্কে  বিশদে কিছু জানা যায়নি এখনও। হাসপাতালে ভরতি অন্তত ২ কিশোর। সন্ধ্যায় ঘটনাস্থলে যান বারাকপুর কমিশনারেটের পুলিশ কমিশনার মনোজ ভার্মা-সহ অন্যান্য আধিকারিকেরা। তিনি বলেন, “একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একজনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। সমস্ত বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন: অনুব্রতকে ‘বিনোদনের পাত্র’ বলে কটাক্ষ জিতেন্দ্রর, পালটা ‘মোষ’ বললেন তৃণমূল নেতা]

প্রাথমিক তদন্তের পর পুলিশ সূত্রে খবর, গঙ্গার পাড়ে মজুত থাকা বোমা আচমকা ফেটেই দুর্ঘটনা ঘটেছে। সেখানে দীর্ঘ সময় ধরেই বোমা মজুত করত দুষ্কৃতীরা। বাচ্চারা ওই এলাকায় খেলতে গেলে বিস্ফোরণ ঘটে। সেসময় গঙ্গার ধারে ৩ থেকে ৪ জন জখম হয়েছে। প্রথমে বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে হাত লাগান। তারপর ঘটনাস্থলে যায় পুলিশ। হালিশহরের মতো এলাকায় গঙ্গার ধারে এ ধরনের বিস্ফোরণের ঘটনায় স্বভাবতই আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয়দের অভিযোগ, দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে এলাকায়, তাই এমন নাশকতার ঘটনা।

[আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি, কলকাতা বিশ্ববিদ্যালয়ে ABVP-SFI’এর বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার]

এদিনের বিস্ফোরণ প্রসঙ্গে নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক বলেন, ‘‘বিজেপি সাংসদ অর্জুন সিং আশ্রিত দুষ্কৃতী বিট্টু জয়সওয়ালরা ওখানে বোমা মজুত করে রেখেছিল। সেখানেই এদিন বিস্ফোরণ হয়। এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। আরও দুজনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।” রাতের দিকে গ্রেপ্তার করা হয় বিট্টুকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে