BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মালদহে আটক ‘সন্দেহভাজন’ চিনা নাগরিক, উদ্ধার প্রচুর নগদ-সহ অত্যাধুনিক বৈদ্যুতিক যন্ত্র

Published by: Paramita Paul |    Posted: June 10, 2021 2:42 pm|    Updated: June 10, 2021 2:48 pm

BSF detained Chinese National along with currency in Maldah। Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: মালদহে আটক সন্দেহভাজন চিনা নাগরিক (Chinese National )। বৃহস্পতিবার সকালে বাংলাদেশের সীমান্ত পেরিয়ে মিলিক সুলতানপুর এলাকায় ঢুকে পড়েন তিনি। সীমান্ত লাগোয়া এলাকায় ঘোরাঘুরির করার সময় তাঁকে আটক করে সীমান্ত সুরক্ষা বাহিনী বা বিএসএফ (BSF)। তাঁর কাছ থেকে প্রচুর নগদ টাকা এবং অত্যাধুনিক গ্যাজেট উদ্ধার হয়েছে। কী উদ্দেশ্যে তিনি এ রাজ্যে ঢুকেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। চলছে জেরাও।

বিএসএফ সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ মালদহের (Maldah) কালিয়াচক থানার মিলিক সুলতানপুর এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায় ওই সন্দেহভাজন ব্যক্তিকে। আটক সন্দেহভাজন চিনা নাগরিকের নাম হান জুনেই। তাঁর কাছ থেকে চিনের পাসপোর্ট ও বাংলাদেশি ভিসা মিলেছে। পরে তল্লাশি করতেই ওই ব্যক্তির কাছ থেকে একটি ল্যাপটপ, তিনটি মোবাইল, ভারত-বাংলাদেশ-আমেরিকার প্রচুর নগদ টাকা উদ্ধার হয়। তাঁকে আপাতত জেরা করছে বিএসএফ জওয়ানরা। কী কারণে তিনি এ দেশে ঢুকে পড়েছেন, তাঁর আসল উদ্দেশ্য কী, চোরাচালানের সঙ্গে যুক্ত আছেন কিনা তা জানার চেষ্টা চলছে। তবে ভাষাগত অসুবিধার কারণে বারবার বাধাপ্রাপ্ত হচ্ছে এ প্রক্রিয়া। বিএসএফ সূত্রে এমনটাই খবর।

[আরও পড়ুন: অশোকনগরের পর সাগর, ফের রাজ্যে আছড়ে পড়ল টর্নেডো]

মিলিক সুলতানপুর এলাকা বাংলাদেশ সীমান্ত লাগোয়া অঞ্চল। বেশকিছুটা এলাকায় বেড়া দেওয়া হয়নি। সেই এলাকা দিয়েই তিনি সীমান্ত পেরিয়ে এ দেশে ঢুকেছেন বলে খবর। এই এলাকা বরাবরই জাল নোট পাচারের স্বর্গরাজ্য। বহু অপরাধীও এই এলাকায় গাঢাকা দিয়ে থাকে। এমন এলাকা থেকে তাঁকে এখনও পুলিশের কাছে হস্তান্তরিত করা হয়নি। এ প্রসঙ্গে মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, “আমাদের কাছে এথনও হস্তান্তর করা হয়নি। হাতে পেলে তদন্ত করে দেখব।” পুলিশেক অন্য একটি সূত্রের খবর, ওই চিনা নাগরিক জানিয়েছেন, বাংলাদেশে বেড়াতে এসেছিলেন তিনি। প্রকৃতি দেখতে দেখতে সীমানা পেরিয়ে এ দেশে ঢুকে পড়েন। তবে তাঁর বয়ানে অসংগতি রয়েছে বলেও খবর। আটক চিনা নাগরিকের বয়ানেরসত্যতা যাচাইয়ের চেষ্টা চালাচ্ছে সীমান্ত সুরক্ষা বাহিনী।

ওয়াকিবহাল মহল বলছে, মিলিক সুলতালপুর এলাকায় চিনা নাগরিককে আটকের ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তবে তিনি যদি সত্যিই ভুল করে এ দেশে ঢুকে থাকেন তাহলে দিল্লি-বেজিং কূটনৈতিক দৌত্যের মাধ্যমে আটক ব্যক্তিকে চিনে ফিরিয়ে দেবে বিএসএফ-ই।

[আরও পড়ুন: করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট, আটক বিশ্ব হিন্দু পরিষদ নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement