BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জয়নগরে বিপজ্জনক বাড়ির ঝুল বারান্দা ভেঙে দুর্ঘটনা, চাঙড় চাপা পড়ে মৃত ২

Published by: Tiyasha Sarkar |    Posted: March 29, 2019 2:47 pm|    Updated: March 29, 2019 2:47 pm

Building collapses in S 24 Parganas Jaynagar, two killed

প্রতীকী ছবি।

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের বাড়ি ভেঙে বিপত্তি। এবার ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার  জয়নগর থানার ষষ্ঠীতলা এলাকা। মৃত্যু হয়েছে ২ জনের, আহত ১। ঘটনায় শোকের ছায়া এলাকায়। তদন্ত শুরু করেছে জয়নগর থানার পুলিশ। 

[আরও পড়ুন: চড়ার অধিকার চাই, বারাসতে লেডিস স্পেশ্যাল ট্রেন অবরোধ পুরুষ যাত্রীদের]

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই জয়নগরের ষষ্ঠীতলা এলাকায় বাস করতেন শ্রীমন্ত সর্দার নামে এক ব্যক্তি। শুক্রবার সকালে তাঁর বাড়িতে ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। সেই সময় কাজ দেখতে সেখানে  যান  সনাতন সর্দার ও সিদ্ধেশ্বর বন্দ্যোপাধ্যায় নামে এলাকার ২ ব্যক্তি। নির্মীয়মাণ বাড়ির সামনে দাঁড়িয়ে কাজ দেখছিলেন তাঁরা। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, সেই সময় আচমকা পাশের বাড়ির ঝুল বারান্দার ছাদ ভেঙে পড়ে। চাঙড়ের নিচে চাপা পড়েন ওই দুই ব্যক্তি। কোনওরকমে তাঁদের উদ্ধার করা হয়। গুরুতর আহত অবস্থায় তাঁদের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে নিয়ে যান প্রতিবেশীরা।  সেখানে সনাতন ও সিদ্ধেশ্বরকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ইতিমধ্যেই জয়নগর থানার পুলিশের তরফে দেহ দু’টি ময়নাতদন্তে পাঠান হয়েছে। জানা গিয়েছে, ছাদ ভেঙে আহত হয়েছেন ভূতনাথ বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি। ঘটনার পর দুর্ঘটনাস্থল থেকে চাঙড়ের ভেঙে পড়া অংশ সরিয়ে দেওয়া হয়৷ তবে ফের দুর্ঘটনার আশঙ্কায় কিছুটা সাবধানে চলাফেরা করছেন এলাকাবাসী৷

[আরও পড়ুন: গুমোট গরম থেকে স্বস্তি, ফের বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের]

জানা গিয়েছে, ষষ্ঠীতলা এলাকার দুর্ঘটনাগ্রস্ত বাড়িটি  দীর্ঘদিনের পুরনো। মেরামতি না হওয়ায় কার্যত ভগ্নপ্রায় অবস্থায় ছিল সেটি। আর তার জেরেই এদিনের দুর্ঘটনা বলে অভিযোগ স্থানীয়দের। তবে এই প্রথম নয়, এর আগে একাধিকবার শহর এবং শহরতলিতে পুরনো বাড়ি ভেঙে পড়েছিল। অধিকাংশ ক্ষেত্রেই দেখা গিয়েছে, আগেই দুর্ঘটনাগ্রস্ত বাড়িটিকে পুরসভার তরফে ‘বিপজ্জনক’ বলে ঘোষণা করা হয়েছিল। তা সত্ত্বেও বাড়িছাড়া তো দূর-অস্ত , মেরামত করতেও উদাসীনতা দেখা যায় বাড়ির মালিকদের মধ্যে। আর তার জেরেই ঘটে দুর্ঘটনা। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই দুর্ঘটনা এড়াতে প্রয়োজন আরও বেশি সচেতনতা।    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে