৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পরিবর্তন যাত্রায় ‘বাধা’, পুলিশ ও বিজেপি কর্মীদের ধস্তাধস্তিতে রণক্ষেত্র কাঁচরাপাড়া

Published by: Tiyasha Sarkar |    Posted: February 24, 2021 4:39 pm|    Updated: March 22, 2021 9:22 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিজেপির (BJP) পরিবর্তন যাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল কাঁচরাপাড়ার কাপামোড় এলাকা। রথযাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলেন বিজেপি কর্মীরা। এরপরই ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে দু’পক্ষ।

বুধবার দুপুরে বিজেপির নবদ্বীপ জোনের পরিবর্তন যাত্রা যাচ্ছিল কাঁচরাপাড়া দিয়ে। শেষ হতো বারাকপুরে। অভিযোগ, রথযাত্রা আটকাতে কাপামোড় এলাকায় ব্যারিকেড করে দেয় পুলিশ। এরপরই শুরু অশান্তি। ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করেন বিজেপি কর্মীরা। সেইসময় পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তাঁরা। কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পরিস্থিতি আয়ত্তে আনতে দফায় দফায় বিজেপি কর্মীদের সঙ্গে কথা বলেন পুলিশ আধিকারিকরা। এদিকে বাধা ভেঙে এগোনোর চেষ্টা চালিয়ে যান ক্ষুব্ধ কর্মীরা। পুলিশের এই আচরণের তীব্র নিন্দা করেন বিজেপি সাংসদ অর্জুন সিং-সহ দলের অন্যান্য নেতারা।

[আরও পড়ুন: ঘরের বউকে কয়লা চোর বলছে! রুজিরাকে সিবিআই জেরা নিয়ে তীব্র আক্রমণ মমতার]

পরিবর্তন যাত্রায় ‘বাধা’ প্রসঙ্গে অর্জুন সিং বলেন, “মুখ্যমন্ত্রী ও রাজ্যের নির্দেশে অন্যায় করছে পুলিশ। দিদিমণি আসলে ভয় পেয়েছে। সেই কারণে বারবার পরিবর্তন যাত্রায় বাধা হয়ে দাঁডাচ্ছেন।” পুলিশ সূত্রে খবর, রথযাত্রার পথ পরিবর্তন করতে বলা হয়েছিল। তা নিয়েই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। উল্লেখ্য, গত শনিবার বিকেলে মিনাখাঁ-বাসন্তী হাইওয়েতে বিজেপির রথযাত্রা আটকানোর অভিযোগ ওঠে তৃণমূলে বিরুদ্ধে। চলে বোমাবাজি। ট্যাবলোয় ভাঙচুর করা হয়। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।  পালটা এলাকার তৃণমূল পার্টি অফিসেও হামলা চালানো হয় বলে অভিযোগ। দীর্ঘক্ষণের চেষ্টায় বিশাল পুলিশবাহিনী, র‍্যাফ, কমব্যাট ফোর্স পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জখম হন দু’পক্ষের বেশ কয়েকজন। উল্লেখ্য, একুশের নির্বাচনের আগে রাজ্যের প্রতিটি জায়গায় নিজেদের বার্তা পৌঁছে দিতে পরিবর্তন যাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। মোট ৫ টি জায়গা থেকে সূচনা করা হয়েছে রথযাত্রার। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘খেলার মাল-মশলা আমি পৌঁছে দেব রাতে’, জনসভা থেকে বিতর্কিত মন্তব্য মদন মিত্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement